,

শিরোনাম :
«» আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে শীর্ষে ইংল্যান্ড «» রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য রিয়াদে কূটনৈতিকদের প্রতি রাষ্ট্রদূতের আহবান «» অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ কামনা করেছেন প্রধানমন্ত্রী «» কার্তিকের সঙ্গে সম্পর্ক কি মেনে নিয়েছেন সারার মা অমৃতা সিং? «» বিএনপি ভিতরে ভিতরে ষড়যন্ত্র করছে : মোহাম্মদ নাসিম «» ইমাম বুখারীর মাজার জিয়ারত রাষ্ট্রপতির «» ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ইভিএম ছিনতাইয়ে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা: ইসি সচিব «» বাংলাদেশের দিনাজপুরে প্রথম লোহার খনি আবিষ্কার «» যুক্তরাষ্ট্রে নাসা’র কর্মসূচিতে যাচ্ছে শাবির ‘টিম অলিক’ «» ৮,০৫৩ কোটি টাকা ব্যয়ে ১১ প্রকল্পের অনুমোদন

জনশুমারী ও গৃহগণনা অনুষ্ঠিত হবে ২০২১ সালে : পরিকল্পনা মন্ত্রী

নিউজ ডেস্ক:-আগামী ২০২১ সালে পরবর্তী জনশুমারী ও গৃহগণনা অনুষ্ঠিত হবে। আজ সংসদে সরকারি দলের সদস্য আলী আজমের এক তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এ কথা জানান।
মন্ত্রী বলেন, ‘প্রতি দশ বছর পর পর জনশুমারী ও গৃহগণনা অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় আগামী ২০২১ সালে জনশুমারী ও গৃহগণনা অনুষ্ঠিত হবে।’
তিনি জানান, বাংলাদেশে সর্বশেষ ২০১১ সালে ‘আদমশুমারী ও গৃহগণনা ২০১১’ কার্যক্রম পরিচালতি হয়। ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশের জনসংখ্যা ছিল ১৪ কোটি ৯৭ লাখ ৭২ হাজার ৩৬৪ জন। এরমধ্যে পুরুষ ৭ কোটি ৪৯ লাখ ৮০ হাজার ৩৮৬ জন ও মহিলা ৭ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৯৭৮ জন।
তিনি জানান, ২০১৩ সালে জাতীয় সংসদে ‘পরিসংখ্যান আইন, ২০১৩’ পাস হয় এবং এ আইন অনুসারে আদমশুমারীকে ‘জনশুমারী’ নামে অবহিত করা হয়েছে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com