,

শিরোনাম :
«» চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে রেল সংযোগ নির্মাণে এডিবি সঙ্গে চুক্তি স্বাক্ষর «» আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহবান «» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী «» নদী দখল-দূষণকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন : তথ্যমন্ত্রী «» মানসিক স্বাস্থ্য সমস্যার প্রধান চ্যালেঞ্জ নিন্দা ও কুসংস্কার : সায়মা «» বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ «» ক্রয় সংক্রান্ত্র মন্ত্রিসভা উপ-কমিটির তিনটি সরকারি ক্রয় প্রস্তাব অনুমোদন «» বাংলাদেশ গেজেট, মঙ্গলবার ২৩ এপ্রিল অনুসারে গেজেট প্রকাশের দিন থেকে পরবর্তী সময়ে রির্টান এর ফি ও জরিমানা কার্যকর করলে ব্যবসায়ীদের জন্য ব্যবসা সহজী করন হবে। «» পা হারানো রাসেলকে ক্ষতিপূরণের বাকি টাকা আজও দেয়নি গ্রিনলাইন : আদালতের ক্ষোভ «» জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশকে গুরুত্ব দেয়ার আহবান স্পিকারের

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপ ফুটবলের ফাইনালে বাংলাদেশ

স্পোর্ট ডেস্ক:-বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ড কাপ আন্তর্জাতিক মহিলা ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ২য় সেমি-ফাইনালে সফরকারী মঙ্গোলীয়া অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।
ফাইনালে শিরোপা জয়ের লড়াইয়ে লাওসের মোকাবেলা করবে স্বাগতিকরা। আগামী শুক্রবার ( ৩ মে) একই মাঠে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি। প্রথম সেমি ফাইনালে লাওস ৭-১ গোলের বিশাল ব্যবধানে কিরগিজস্থানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন বলে আশা করা হচ্ছে।
আজ অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই আগ্রাসী লড়াইয়ের মাধ্যমে মাঠের নিয়ন্ত্রণ গ্রহণ করে বাংলাদেশের নারীররা। তারা একের পর এক আক্রমণ চালিয়ে মঙ্গোলীয়ার রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে রাখলেও সফল ফিনিশিংয়ের অভাবে গোল বঞ্চিত হতে থাকে।
ম্যাচের ১৭ মিনিটে সনজিদার দূরপাল্লার জোড়ালো একটি শটের বল ক্রস বারে লেগে ফিরে আসে। তবে এতে দমে না গিয়ে আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় স্বাগতিক নারীরা। ৪৪ মিনিটের সময় কর্নারের বল থেকে সানজিদার শটের বলটি ফিস্ট করে দেন সফরকারী গোল রক্ষক। ফলে সফলতা পেতে বিরতি পর্যন্ত অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। বিরতিতে যাবার আগ মুহূর্তে ৪৫ মিনিটের সময় গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন মনিকা চাকমা। আনুমানিক ৩০ গজ দূর থেকে ভলিতে গোল করেন তিনি (১-০)।
বিরতির পর আরো গোল পেতে আক্রমণের ধার বাড়িয়ে দেয় বাংলাদেশের নারীরা। ৫২ মিনিটে তহুরার পাস থেকে মার্জিয়ার কৌনিক শটের বলটি ক্রস বারের উপর দিয়ে বাইরে চলে যায়। ৬৭ মিনিটে অবশ্য গোল করে ব্যবধান বাড়িয়ে দেন মর্জিয়াই। প্রতিপক্ষের ডি বক্সে মনিকা চাকমার পাস থেকে বল পেয়ে দারুণ দক্ষতায় মঙ্গোলিয় গোলরক্ষককে পরাস্ত করেন তিনি (২-০)। ম্যাচের ৮৫ মিনিটে বাংলাদেশের পক্ষে তৃতীয় গোলটি করেন তহুরা। মার্জিয়ার পাস থেকে বল পেয়ে তিনি প্লেসিং শটে গোল করে বাংলাদেশকে পৌঁছে দেন ৩-০ গোলের নিরাপদ ব্যবধানে।
বাংলাদেশ একের পর এক আক্রমণ রচনা করে গোল করতে ব্যর্থতার পরিচয় দিলেও পুরো ম্যাচ জুড়ে নিস্প্রভ ছিল সফরকারীরা। গোল আদায়ের মত কোন পরিকল্পিত আক্রমণই রচনা করতে পারেনি সফরকারী দলটি।
এর আগে গ্রুপ পর্বে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে এবং কিরগিজস্তানকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ সেরা হিসেবেই শেষ চারে পৌঁছেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল।
২২ এপ্রিল শুরু হয় ছয় জাতির এই টুর্নামেন্ট।। অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে কিরগিজস্তান, লাওস, মঙ্গোলিয়া, তাজিকস্তান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com