,

শিরোনাম :
«» মানসিক স্বাস্থ্য সমস্যার প্রধান চ্যালেঞ্জ নিন্দা ও কুসংস্কার : সায়মা «» বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ «» ক্রয় সংক্রান্ত্র মন্ত্রিসভা উপ-কমিটির তিনটি সরকারি ক্রয় প্রস্তাব অনুমোদন «» বাংলাদেশ গেজেট, মঙ্গলবার ২৩ এপ্রিল অনুসারে গেজেট প্রকাশের দিন থেকে পরবর্তী সময়ে রির্টান এর ফি ও জরিমানা কার্যকর করলে ব্যবসায়ীদের জন্য ব্যবসা সহজী করন হবে। «» পা হারানো রাসেলকে ক্ষতিপূরণের বাকি টাকা আজও দেয়নি গ্রিনলাইন : আদালতের ক্ষোভ «» জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশকে গুরুত্ব দেয়ার আহবান স্পিকারের «» ভারতের জনগণ যাকেই নির্বাচিত করুক তার সঙ্গেই বিদ্যমান সম্পর্ক অব্যাহত থাকবে : কাদের «» আইন অনুযায়ী কেরানীগঞ্জে আদালত স্থাপন করা হয়েছে : তথ্যমন্ত্রী «» নবম ওয়েজ বোর্ড দ্রুত হয়ে যাবে : তথ্য প্রতিমন্ত্রী «» যুদ্ধ নয়, বাধা দিতেই ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবস্থান : পেন্টাগণ প্রধান

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে শ্রীলঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক:-সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে শ্রীলঙ্কা। মঙ্গলবার প্রেসিডেন্টের দপ্তর থেকে এ কথা জানানো হয়েছে। দেশটিতে ইস্টার সানডেতে ভয়াবহ বোমা হামলার পর গুজব ছড়ানো বন্ধ করতে ওই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। খবর রয়টার্সের।

প্রেসিডেন্টের দপ্তর থেকে বলা হয়েছে, ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ভাইবারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমের প্লাটফর্মগুলো থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে এবং তা তাত্ক্ষণিকভাবে কার্যকরী হবে।

২১ এপ্রিল আটটি এলাকায় প্রায় একযোগে চালানো আত্মঘাতী বোমা হামলায় ২৫৩ জন নিহত হওয়ার পর থেকে বৌদ্ধ প্রধান ভারত মহাসাগরের এই দ্বীপদেশটিতে উচ্চ নিরাপত্তা সতর্কতা জারি আছে।

মঙ্গলবার দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, মুসলিমদের পবিত্র মাস রমজান শুরু হওয়ার আগে জঙ্গিরা নতুন হামলা চালানোর পরিকল্পনা করছে এমন গোয়েন্দা প্রতিবেদন পাওয়ার পর নিরাপত্তা বাহিনীগুলো উচ্চ সতর্কাবস্থায় রয়েছে।

আইনপ্রণেতা ও অন্যান্য কর্মকর্তার কাছে পাঠানো একটি চিঠিতে দেশটির পুলিশের মন্ত্রিপরিষদ নিরাপত্তা বিভাগের (এমএসডি) প্রধান জঙ্গিরা সামরিক পোশাকের ছদ্মবেশে একটি ভ্যান ব্যবহার করে হামলা চালাতে পারে বলে সতর্ক করেছেন। রবি এবং সোমবার ওই হামলা হতে পারে বলে তিনি সতর্ক করলেও গত দুই দিনে সেরকম কিছু ঘটেনি। কিন্তু তারপরও নিরাপত্তা নজরদারিতে উচ্চ সতর্কতা বজায় রাখা হয়েছে।

ইস্টার সানডের হামলার পর থেকে সন্ত্রাসবাদের সঙ্গে জড়িত সন্দেহে এ পর্যন্ত শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে অন্তত ৪২ জন বিদেশি নাগরিক বলে জানা গেছে।

পুলিশের একজন ঊর্ধ্বতন গোয়েন্দা কর্মকর্তা বলেছেন, “সামরিক বাহিনী ও পুলিশ সন্দেহভাজনদের খোঁজে থাকায় নিরাপত্তা সতর্কতার উচ্চমাত্রা আরও কয়েকদিন বজায় রাখতে হবে।” একইদিন শ্রীলঙ্কায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত অ্যালাইনা ট্যাপলিজ জানিয়েছেন, ইস্টার সানডেতে হামলার জন্য যে জঙ্গি গোষ্ঠীগুলোকে দায়ী করা হয়েছে তাদের সদস্যরা এখনও পালিয়ে আছেন এবং আরও হামলা চালানোর পরিকল্পনা করছেন বলে বিশ্বাস যুক্তরাষ্ট্রের।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com