,

শিরোনাম :

কলকারখানায় ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকতে শ্রমিকদের প্রতি তথ্যমন্ত্রীর আহবান

নিউজ ডেস্ক:-তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ শিল্প কলকারখানায় কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, এ জন্য সকল প্রকার ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকতে শ্রমিকদের প্রতি আহবান জানিয়েছেন।
তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। তবে একটি মহল এই উন্নয়ন সহ্য করতে পারছে না। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে। তিনি আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত শ্রম দিবসের এক অনুষ্ঠানে এ কথা বলেন।
ঐতিহাসিক মহান মে দিবস উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এই অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, উন্নয়নের শপথ নেই’।
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মুজিবুল হক, মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাসান, বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি রুবানা হক, আইএলও বাংলাদেশ বিষয়ক কান্ট্রি ডিরেক্টর উমো পোউতিয়ানেন, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান এবং জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।
ড. হাসান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সারাটি জীবন শ্রমিকদের জন্য সংগ্রাম করেছেন। তিনি একটি সুখি সমৃদ্ধি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছেন। এখন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের সাবির্ক উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার বিভিন্ন উন্নয়ন কর্মসূচি এবং উন্নয়ন প্রকল্পের জন্য শ্রমজীবী মানুষ এখন সুখি।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ বলেন, মাত্র তিন বছর আগে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়ন শীল দেশ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আজ এ অবস্থায় আসা সম্ভব হয়েছে। তিনি বলেন, বাংলাদেশে এক সময়ে খাদ্য ঘাটতি ছিল, এখন দেশে খাদ্য উদ্বৃত্ত। বিশ্বের সবচেয়ে ঘনবসতি দেশগুলোর মধ্যে একটি হয়েও বাংলাদেশ এখন দেশের খাদ্য চাহিদা মিটিয়ে বিদেশে খাদ্য রফতানি করছে।
ড. হাসান বলেন, জিডিপি প্রবৃদ্ধিতে বিশ্বের পাচটি দেশের মধ্যে বাংলাদেশ এখন শীর্ষে রয়েছে। বাংলাদেশ বিশ্ব সম্প্রদায়ের সামনে একটি উন্নয়ন মডেল হিসাবে পরিচিতি লাভ করেছে। তিনি বলেন, বিগত দশ বছরে এই সরকার অনেক উন্নয়ন কর্মসূচী বাস্তবায়ন করছে। ভারত ও পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অনেক সূচকে এগিয়ে আছে।
প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান বলেন, আমরা মালিক শ্রমিকের মধ্যে ঐক্য গড়ে তুলতে পারলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তুলতে পারবো। তিনি দেশকে ভাল বাসতে শ্রমিকদের প্রতি আহবান জানিয়ে বলেন, বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দ্রুত এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশের বিপুল জনগোষ্ঠিকে দক্ষ জনশক্তিতে রুপান্তর করতে পারলে একটি উন্নত দেশ হবে। তিনি স্বাধীনতা বিরোধি শক্তিসহ সকল ষড়যন্ত্রকারির বিরুদ্ধে সতর্ক থাকতে শ্রমিকদের প্রতি আহবান জানান।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com