,

শিরোনাম :
«» আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে শীর্ষে ইংল্যান্ড «» রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য রিয়াদে কূটনৈতিকদের প্রতি রাষ্ট্রদূতের আহবান «» অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ কামনা করেছেন প্রধানমন্ত্রী «» কার্তিকের সঙ্গে সম্পর্ক কি মেনে নিয়েছেন সারার মা অমৃতা সিং? «» বিএনপি ভিতরে ভিতরে ষড়যন্ত্র করছে : মোহাম্মদ নাসিম «» ইমাম বুখারীর মাজার জিয়ারত রাষ্ট্রপতির «» ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ইভিএম ছিনতাইয়ে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা: ইসি সচিব «» বাংলাদেশের দিনাজপুরে প্রথম লোহার খনি আবিষ্কার «» যুক্তরাষ্ট্রে নাসা’র কর্মসূচিতে যাচ্ছে শাবির ‘টিম অলিক’ «» ৮,০৫৩ কোটি টাকা ব্যয়ে ১১ প্রকল্পের অনুমোদন

নরেন্দ্র মোদীর সমালোচনা নিয়ে রাহুলকে ইসির নোটিশ

আন্তর্জাতিক ডেস্ক:-ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে বক্তব্যের জেরে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছে দেশটির নির্বাচন কমিশন (ইসি)। আচরণবিধি ভঙ্গের অভিযোগে তাকে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলাহয়েছে।

স্থানীয় সময় বুধবার (০১ মে) রাতে এ নোটিশ পাঠায় ইসি।গত ২৩ এপ্রিল মধ্য প্রদেশের শাহদোলে এক সমাবেশে বক্তৃতাকালে রাহুল মন্তব্য করেছিলেন, মোদী একটি নতুন আইন করেছেন, যাতে উপজাতিদের গুলি করার অনুমতি দেওয়া হয়েছে।

রাহুলের বরাতে ইসির নোটিশে বলা হয়েছে, এখন নরেন্দ্র মোদী নতুন আইন তৈরি করেছেন। উপজাতিদের জন্য তৈরি নতুন এ আইনে এমন একটি লাইন আছে, যাতে তাদের গুলি করা যাবে। আইনে বলা হয়েছে, উপজাতিদের ওপর আক্রমণ হবে, তারা আপনার জমি ছিনতাই করবে, আপনার জঙ্গল, পানি নিয়ে যাবে। এরপরই বলা হয়েছে, ওই উপজাতিদের গুলি করা যাবে।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রাহুলকে এ বক্তব্যের ব্যাখা দিতে বলা হয়েছে। নাহলে ইসি নিজেই পরবর্তী ব্যবস্থা নেবে।

ওম পাঠক ও নীরাজ নামে দুই বিজেপি কর্মী ইসির কাছে এ বিষয়ে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে মধ্য প্রদেশের নির্বাচন কর্মকর্তাদের কাছে একটি প্রতিবেদন চাওয়া হয়।

এর আগে, গত সোমবার (২৯ এপ্রিল) রাহুলকে ব্রিটিশ নাগরিকত্ব নিয়ে নোটিশ পাঠায় ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিজেপির সংসদ সদস্য সুভ্রমনিয়াম স্বামীর দীর্ঘদিনের অভিযোগ, রাহুল গান্ধী বিভিন্ন কাগজপত্রে নিজেকে ব্রিটিশ নাগরিক হিসেবে উল্লেখ করেছেন।

এ বিষয়ে লোকসভা নির্বাচনের মধ্যপথেই কংগ্রেস সভাপতির কাছে জবাব চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর জন্য ১৫ দিন সময় দেওয়া হয়েছে তাকে।

ভারতের লোকসভা নির্বাচনের সাতটি পর্বের মধ্যে চার পর্ব শেষ হয়েছে। এবারের নির্বাচনে দু’টি আসন থেকে লড়ছেন রাহুল গান্ধী। এরমধ্যে কেরালার ওয়ানড় কেন্দ্রে ভোট হয়ে গেছে, আমেথির ভোট এখনও বাকি।নির্বাচনের ভোটগ্রহণ শেষ হবে আগামী ১৯ মে ও ফলাফল ঘোষণা হবে ২৩ মে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com