,

শিরোনাম :

সারাদেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে : রেলপথ মন্ত্রী

নিউজ ডেস্ক:-রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন রেলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার কথা উল্লেখ করে বলেছেন, সারাদেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে।
মন্ত্রী আজ চট্টগ্রামে বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ৫২তম কুচকাওয়াজের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
নূরুল ইসলাম সুজন বলেন, দেশ আজ এগিয়ে যাচ্ছে সর্বক্ষেত্রে। রেলওয়েকেও এগিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। এক সময়ে রেলওয়েতে লোকবলের ঘাটতি ছিল। বর্তমানে লোকবল নিয়োগ দেওয়া হচ্ছে যা সেবারক্ষেত্রে বিদ্যমান সমস্যাগুলো দূর করবে। বর্তমান সরকার রেলকে অধিক গুরুত্ব দিয়ে বাজেট বরাদ্দ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য নির্দেশ দিয়েছেন। রেলকে লাভজনক করতে হলে এর মাধ্যমে পণ্য পরিবহণ বাড়াতে হবে। একসময় রেলের মাধ্যমে ৩০ ভাগ পণ্য পরিবহণ করা হলেও বর্তমানে তা ১২ ভাগে নেমে এসেছে। আগামীতে যাতে ৩০ ভাগ পণ্য পরিবহন করা যায় সেজন্য আমরা কাজ করে যাচ্ছি।
মন্ত্রী বলেন, বাংলাদেশের দশটি মেগা প্রকল্পের মধ্যে রেলওয়ে দু’টি বাস্তবায়ন করছে। তার একটি হচ্ছে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্প। প্রকল্পটির মাধ্যমে অধিক সংখ্যক পর্যটক পরিবহন সম্ভব হবে।
রেলওয়ের মহাপরিচালক কাজী মোহাম্মদ রফিকুল আলম, পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক ফারুক আহমেদ, বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পূর্বাঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com