,

শিরোনাম :

কারিগরি বিষয়ে দক্ষ প্রবাসীদের ‘ডাটাবেস’ তৈরি করা হবে : পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক:-পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, কারিগরি বিষয়ে দক্ষ বাংলাদেশি প্রবাসীদের নিয়ে একটি ‘ডাটাবেস’ তৈরি করা হবে। এ ক্ষেত্রে তিনি তাদের সহযোগিতা কামনা করেন। প্রযুক্তি বিষয়ক দক্ষতাকে বাংলাদেশের সম্পদ হিসেবে উল্লেখ করে তিনি দেশের উন্নয়নে তা কাজে লাগানোর জন্য প্রবাসীদের আহ্বান জানান।
পররাষ্ট্রমন্ত্রী ৩০ এপ্রিল রাশিয়ার মস্কোতে প্রবাসী বাংলাদেশিদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য আমাদের সকলকে এক সঙ্গে কাজ করতে হবে। তিনি ‘পাবলিক ডিপ্লোম্যাসি’র মাধ্যমে বাংলাদেশের বৈদেশিক সম্পর্ক ও ভাবমূর্তি উন্নয়নে প্রবাসীদের কাজ করে যাওয়ার পাশাপাশি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নসহ দেশের ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ ও প্রযুক্তিগত ক্ষেত্রে তাদের সহাযোগিতা কামনা করেন। রাশিয়ায় অবস্থানরত সকল প্রবাসীদের বিভিন্ন সেক্টরে বিশেষ করে কৃষি ও খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে বিনিয়োগ করারও আহ্বান জানান মন্ত্রী।
সভায় প্রবাসী বাংলাদেশিরাও তাদের মতামত ও অভিজ্ঞতা ব্যক্ত করেন। তারা বর্তমান সরকারের সাম্প্রতিক উন্নয়ন ও প্রবাসী বাংলাদেশিদের ভবিষ্যত নিয়েও আলোচনা করেন।
রাশিয়াস্থ বাংলাদেশি রাষ্ট্রদূত ড. এস এম সাইফুল হক সহ বাংলাদেশি বিশেষজ্ঞ, ব্যবসায়ী, ছাত্র ও কমিউনিটি নেতারা এসময় উপস্থিত ছিলেন।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com