,

শিরোনাম :
«» আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহবান «» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী «» নদী দখল-দূষণকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন : তথ্যমন্ত্রী «» মানসিক স্বাস্থ্য সমস্যার প্রধান চ্যালেঞ্জ নিন্দা ও কুসংস্কার : সায়মা «» বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ «» ক্রয় সংক্রান্ত্র মন্ত্রিসভা উপ-কমিটির তিনটি সরকারি ক্রয় প্রস্তাব অনুমোদন «» বাংলাদেশ গেজেট, মঙ্গলবার ২৩ এপ্রিল অনুসারে গেজেট প্রকাশের দিন থেকে পরবর্তী সময়ে রির্টান এর ফি ও জরিমানা কার্যকর করলে ব্যবসায়ীদের জন্য ব্যবসা সহজী করন হবে। «» পা হারানো রাসেলকে ক্ষতিপূরণের বাকি টাকা আজও দেয়নি গ্রিনলাইন : আদালতের ক্ষোভ «» জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশকে গুরুত্ব দেয়ার আহবান স্পিকারের «» ভারতের জনগণ যাকেই নির্বাচিত করুক তার সঙ্গেই বিদ্যমান সম্পর্ক অব্যাহত থাকবে : কাদের

রডসহ স্টিল পণ্যে বিদ্যমান ট্যারিফ বহাল রাখার দাবি

নিউজ ডেস্ক:-রডসহ স্টিল পণ্য উৎপাদন এবং বিক্রয়ের ক্ষেত্রে বিদ্যমান সর্বোচ্চ ৯ শ’ টাকা ট্যারিফ বহাল রাখার দাবি জানিয়েছেন বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের নেতারা। একইসাথে তারা স্টিল শিল্পের প্রধান কাঁচামাল ফেরাস ওয়েস্ট অ্যান্ড স্ক্র্যাপ এবং স্পঞ্জ আয়রণ আমদানির ক্ষেত্রে বিদ্যমান শূণ্য ভ্যাট বহাল রাখার দাবি জানান।
বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের এক প্রতিনিধিদল আজ শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এর সাথে বৈঠকে এ দাবি জানান। শিল্প মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
শিল্পমন্ত্রী বলেন, দেশীয় শিল্পের স্বার্থরক্ষায় বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ। তিনি স্টিল এবং রডকে অবকাঠামোগত উন্নয়নের অন্যতম গুরুত্বপূর্ণ কাঁচামাল হিসেবে উল্লেখ করে বলেন, এ শিল্পের স্বার্থরক্ষায় সরকারের নীতি সহায়তা অব্যাহত থাকবে। দেশীয় স্টিল এবং রড উৎপাদনকারী শিল্প কারখানার বিকাশে ভ্যাট ও ট্যাক্স কাঠামো যৌক্তিকীকরণে শিল্প মন্ত্রণালয় হতে জাতীয় রাজস্ব বোর্ডের কাছে সুপারিশ করা হবে।। তিনি জাতীয় নিরাপত্তারস্বার্থে গুণগতমান বজায় রেখে রড ও স্টিল উৎপাদনের জন্য সংগঠনের সদস্যদের প্রতি আহ্বান জানান।
সংগঠনের পক্ষ থেকে রড ও স্টিল পণ্য উৎপাদনের ওপর বিএসটিআই আরোপিত মার্কিং ফি বাতিলের যৌক্তিকতা তুলে ধরে এ শিল্পের স্বার্থে তা বাতিলের দাবি জানানো হয় বৈঠকে। এর পরিবর্তে প্রয়োজনে লাইসেন্সিং ফি যৌক্তিক হারে বৃদ্ধির বিষয়ে শিল্পমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়। একই সাথে নিম্নমানের রডসহ স্টিল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে বিএসটিআই’র অভিযান জোরদারের পরামর্শ দেয়া হয়।
সংগঠনের চেয়ারম্যান মনোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান শেখ মাসাদুল আলম মাসুদ, সেক্রেটারি জেনারেল মোঃ শহিদ উল্লাহ, সিনিয়র ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান জহিরুল হক চৌধুরী, সাংগঠনিক পরিচালক সুমন চৌধুরী এবং কার্যকরী সদস্য শেখ ফজলুর রহমান বকুল, মোঃ শাহজাহানসহ অন্য নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com