,

শিরোনাম :
«» মানসিক স্বাস্থ্য সমস্যার প্রধান চ্যালেঞ্জ নিন্দা ও কুসংস্কার : সায়মা «» বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ «» ক্রয় সংক্রান্ত্র মন্ত্রিসভা উপ-কমিটির তিনটি সরকারি ক্রয় প্রস্তাব অনুমোদন «» বাংলাদেশ গেজেট, মঙ্গলবার ২৩ এপ্রিল অনুসারে গেজেট প্রকাশের দিন থেকে পরবর্তী সময়ে রির্টান এর ফি ও জরিমানা কার্যকর করলে ব্যবসায়ীদের জন্য ব্যবসা সহজী করন হবে। «» পা হারানো রাসেলকে ক্ষতিপূরণের বাকি টাকা আজও দেয়নি গ্রিনলাইন : আদালতের ক্ষোভ «» জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশকে গুরুত্ব দেয়ার আহবান স্পিকারের «» ভারতের জনগণ যাকেই নির্বাচিত করুক তার সঙ্গেই বিদ্যমান সম্পর্ক অব্যাহত থাকবে : কাদের «» আইন অনুযায়ী কেরানীগঞ্জে আদালত স্থাপন করা হয়েছে : তথ্যমন্ত্রী «» নবম ওয়েজ বোর্ড দ্রুত হয়ে যাবে : তথ্য প্রতিমন্ত্রী «» যুদ্ধ নয়, বাধা দিতেই ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবস্থান : পেন্টাগণ প্রধান

ভারতের পূর্বাঞ্চলে ২০০ কিলোমিটার বেগে আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ফণী

আন্তর্জাতিক ডেস্ক:-অতি শক্তিশালী প্রবল ঘূর্ণিঝড়’ ফণী আঘাত হেনেছে ভারতের ওড়িশার পুরীতে। সকাল সাড়ে ৯ টা নাগাদ ঘূর্ণিঝড়টি আঘাত হানে বলে জানা যায়। দেশটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। খবর বার্তা সংস্থা এএনআইয়ের।

প্রতিবেদনে বলা হয়েছে, ঝড়ের একটানা গতিবেগ ঘণ্টায় ১৭০ থেকে ১৮০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়া আকারে ২০০-২৩০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

খবরে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টির আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়বে পুরী।

ওড়িশার রাজ্য সরকার ইতিমধ্যে উপকূলীয় সকল লোকজনকে সরিয়ে নিয়েছে। এছাড়া দেশটির বিভিন্ন রাজ্য ও জেলা থেকে অন্তত ১১ লাখের বেশি মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

শুধুমাত্র ওড়িশার গাঞ্জাম ও পুরী থেকে ৩ লাখের বেশি মানুষকে সরিয়ে নেয়া হয়েছে এবং এক লাখের বেশি মানুষকে আশ্রয়স্থলে অবস্থান করছে।বৃহস্পতিবার দুপুরে ওড়িশার পুরী থেকে তার দূরত্ব ছিল ৩৩০ কিলোমিটার। বিশাখাপত্তনম থেকে দূরত্ব ১৮০ কিলোমিটার।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com