,

শিরোনাম :
«» গার্মেন্টস শ্রমিকের বোনাস ৩০ মে এবং বেতন ২ জুনের আগেই প্রদানের আহবান শ্রম প্রতিমন্ত্রীর «» জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচি «» চীনা বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান মোমেনের «» কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ «» দেশের আর্থ-সামাজিক উন্নয়ন অব্যাহত রাখতে সকলের দোয়া চাইলেন প্রধানমন্ত্রী «» বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু থেকে শিক্ষা গ্রহণের অনেক কিছু আছে : তথ্যমন্ত্রী «» মোদিকে প্রধানমন্ত্রীর ফোন, নির্বাচনে বিপুল বিজয়ে আন্তরিক অভিনন্দন «» চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে রেল সংযোগ নির্মাণে এডিবি সঙ্গে চুক্তি স্বাক্ষর «» আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহবান «» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ঘূর্ণিঝড় ফণী দুর্বল হয়ে দেশের উত্তর ও উত্তর পূর্ব দিকে উগ্রসর হচ্ছে

নিউজ ডেস্ক:-ঘূর্ণিঝড় ফণী দুর্বল হয়ে দেশের উত্তর ও উত্তর পূর্ব দিকে উগ্রসর হচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দিন আহমেদ।

তিনি বলেছেন, ফণী বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল দিয়ে প্রবেশ করে দেশের উত্তর ও উত্তর-পূর্ব দিকে উগ্রসর হচ্ছে। এর কেন্দ্রস্থল বর্তমানে চুয়াডাঙ্গায়। দেশের রাজবাড়ী, মানিকগঞ্জ, ঢাকা ও টাঙ্গাইল অঞ্চলজুড়ে ফণী আঘাত হানবে। এছাড়া কেন্দ্রে বাতাসের গতিবেগ বর্তমানে ৬২ থেকে ৮০ কিলোমিটারের মধ্যে।

তবে ফণী বাংলাদেশে যেভাবে আঘাত হানার কথা ছিল, সেভাবে আনেনি, এমনকি আনবেও না উল্লেখ করে সামছুদ্দিন আহমেদ বলেন, সকাল ১১টা নাগাদ ছোট আকারের ঘূর্ণিঝড় হয়ে যেতে পারে দেশে। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। বাতাসও বইছে।

শনিবার (০৪ মে) সকাল ১০টার দিকে আবহাওয়া অধিদফতরে সংবাদ সম্মেলন করে তিনি এ তথ্য দেন।

এসময় আবহাওয়া অধিদফতরের পরিচালক বলেন, ফণীর আঘাত যেভাবে হওয়ার আশঙ্কা ছিল, তেমন হয়নি। উড়িষ্যাতে যে ক্ষতি হয়েছে বা যেভাবে আঘাত হেনেছে, তা থেকে রক্ষা পেয়েছে বাংলাদেশ। কয়েকজন লোক আশ্রয় কেন্দ্রে আসেননি, তারা নিহত হয়েছেন। তা না হলে আমরা সম্পূর্ণভাবে ফণী মোকাবিলা করতে সক্ষম এটা বলতে পারি।

 

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com