,

শিরোনাম :
«» মানসিক স্বাস্থ্য সমস্যার প্রধান চ্যালেঞ্জ নিন্দা ও কুসংস্কার : সায়মা «» বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ «» ক্রয় সংক্রান্ত্র মন্ত্রিসভা উপ-কমিটির তিনটি সরকারি ক্রয় প্রস্তাব অনুমোদন «» বাংলাদেশ গেজেট, মঙ্গলবার ২৩ এপ্রিল অনুসারে গেজেট প্রকাশের দিন থেকে পরবর্তী সময়ে রির্টান এর ফি ও জরিমানা কার্যকর করলে ব্যবসায়ীদের জন্য ব্যবসা সহজী করন হবে। «» পা হারানো রাসেলকে ক্ষতিপূরণের বাকি টাকা আজও দেয়নি গ্রিনলাইন : আদালতের ক্ষোভ «» জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশকে গুরুত্ব দেয়ার আহবান স্পিকারের «» ভারতের জনগণ যাকেই নির্বাচিত করুক তার সঙ্গেই বিদ্যমান সম্পর্ক অব্যাহত থাকবে : কাদের «» আইন অনুযায়ী কেরানীগঞ্জে আদালত স্থাপন করা হয়েছে : তথ্যমন্ত্রী «» নবম ওয়েজ বোর্ড দ্রুত হয়ে যাবে : তথ্য প্রতিমন্ত্রী «» যুদ্ধ নয়, বাধা দিতেই ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবস্থান : পেন্টাগণ প্রধান

জনসম্মুখে প্রথম ভাষণে বিশ্ব শান্তির আহ্বান জানালেন জাপানের নতুন সম্রাট

আন্তর্জাতিক ডেস্ক:- জাপানের নতুন সম্রাট নারুহিতো বিশ্ব শান্তির জন্য একত্রে কাজ করতে টোকিওর প্রতি আহ্বান জানিয়েছেন। শনিবার জনসম্মুখে দেয়া তার প্রথম ভাষণে তিনি এ আহ্বান জানালেন। এসময় হাজার হাজার জনতা করতালি দিয়ে ও পতাকা নেড়ে তাকে অভিনন্দন জানান। খবর এএফপি’র।
৫৯ বছর বয়সী নারুহিতো বলেন, ‘আমি আন্তরিকভাবে আশা করছি যে, আমাদের দেশ বিশ্বের অন্যান্য দেশের সাথে হাতে হাত রেখে বিশ্ব শান্তি ও ভবিষ্যত উন্নয়নের জন্য কাজ করুক।’ তিনি গত বুধবার জাপানের সিংহাসনে আরোহণ করেন।
জাপানের ১২৬তম সম্রাট সকালের একটি কোট পরিধান করে ইম্পেরিয়াল প্যালেসের গ্লাস-বেষ্টিত একটি বারান্দায় হাজির হন। এসময় তার পাশে স¤্রাজ্ঞীসহ রাজপরিবারের অন্য প্রাপ্তবয়স্ক সদস্যরা ছিলেন।
সদ্য অবসর নেয়া সম্রাট আকিহিতো ও সম্রাজ্ঞী মিচিকো তাদের সন্তানের সাথে সেখানে উপস্থিত ছিলেন না কারণ তারা তাদের তিন দশকের রাজত্বের পর সরকারি দায়িত্ব পালন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন।
৮৫ বছর বয়সী আকিহিতো হলেন জাপানের প্রথম স¤্রাট যিনি বিগত ২শ’ বছরের বেশি সময়ের মধ্যে সিংহাসনের দায়িত্ব ছেড়ে দিলেন।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com