,

শিরোনাম :

সরকারের পাশাপাশি আওয়ামী লীগও ফণীর আঘাতে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে অংশ নেবে : হানিফ

নিউজ ডেস্ক:-আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ঘূর্র্ণিঝড় ফণীর আঘাতে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে অংশগ্রহণ করবে।
তিনি বলেন, ‘আমরা বিভিন্ন এলাকার তথ্য উপাত্ত সংগ্রহ করছি। ঘূর্ণিঝড় ফণী শেষ হলে ক্ষতিগ্রস্ত এলাকায় আমাদের টিম যাবে এবং সরকারের পাশাপাশি আমরাও দলের পক্ষ থেকে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করব।’
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র মাহবুব-উল আলম হানিফ আজ দুপুরে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঘূর্ণিঝড় ফণী নিয়ে দলীয় মনিটরিং সেলের কর্মকান্ড ও পর্যবেক্ষণ নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষনা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা ও বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।
মাহবুব-উল আলম হানিফ বলেন, আমাদের নিজস্ব বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে দ্রুত আগাম তথ্য পাওয়ার জন্য সরকারের পাশাপাশি দলীয়ভাবে ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করতে পেরেছিলাম। যার ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব হয়েছে। হানিফ বলেন, ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকারের সব প্রতিষ্ঠান নিজেদের মধ্যে সমন্নয় করে কাজ করেছে। প্রধানমন্ত্রী বিদেশ থেকে সার্বক্ষণিক মনিটরিং করেছেন। সরকার এবং দলের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে।
ফণী মোকাবেলায় সরকার কোন পদক্ষেপ নেয় নি-বিএনপির নেতাদের এমন অভিযোগের জবাবে হানিফ বলেন, বিএনপি আসলে রাজনীতি থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা রাজনীতি থেকে ছিটকে পড়েছে। বিএনপি এখন অভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত। তারা নিজেদের সমস্যা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। আর এ জন্যই তারা সরকারের কর্মকান্ড নিয়ে মিথ্যাচার করছে। তারা নানা কথা-বার্তা বলে বিভ্রান্তি ছড়িয়ে নিজেদের ব্যর্থতা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com