,

শিরোনাম :
«» গার্মেন্টস শ্রমিকের বোনাস ৩০ মে এবং বেতন ২ জুনের আগেই প্রদানের আহবান শ্রম প্রতিমন্ত্রীর «» জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচি «» চীনা বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান মোমেনের «» কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ «» দেশের আর্থ-সামাজিক উন্নয়ন অব্যাহত রাখতে সকলের দোয়া চাইলেন প্রধানমন্ত্রী «» বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু থেকে শিক্ষা গ্রহণের অনেক কিছু আছে : তথ্যমন্ত্রী «» মোদিকে প্রধানমন্ত্রীর ফোন, নির্বাচনে বিপুল বিজয়ে আন্তরিক অভিনন্দন «» চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে রেল সংযোগ নির্মাণে এডিবি সঙ্গে চুক্তি স্বাক্ষর «» আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহবান «» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

আহসানউল্লাহ মাস্টার শুধু শ্রমজীবী মানুষের নয়, গণমানুষেরও নেতা ছিলেন : মুক্তিযুদ্ধ মন্ত্রী

নিউজ ডেস্ক:- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন,আহসানউল্লাহ মাস্টার শুধু শ্রমজীবী মানুষের নয়, গণমানুষেরও নেতা ছিলেন।
তিনি আজ রোববার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে, শহীদ আহসানউল্লাহ মাস্টারের ১৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায়এ কথা বলেন।
এডভোকেট আহসানউল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ এ স্মরণ সভার আয়োজন করে।
আ. ক. ম মোজাম্মেল হক বলেন, শ্রমিক নেতা আহসানউল্লাহ মাষ্টার জাতির জন্য জীবন দান করেছেন। বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামেও তাঁর অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন বলে মন্ত্রী উল্লেখ করেন।
তিনি বলেন,তাকে (আহসানউল্লাহ) শুধু শ্রদ্ধার সঙ্গে স্মরণ করলেই হবে না, তার চারিত্রিক বৈশিষ্ট্যও অনুসরণ করতে হবে । তার জ্ঞান, শিক্ষা গ্রহণ করে জীবনে কাজে লাগাতে হবে । তার রক্ত যেন বৃথা না যায় এজন্য তার আদর্শের বাস্তবায়ন করতে হবে।
মন্ত্রী বলেন, তৎকালীন ক্ষমতাসীন সরকার আহসানউল্লাহ মাস্টারের জঘন্য হত্যাকান্ডের পর তদন্ত ছাড়াই এ হত্যাকান্ডকে দলীয় অভ্যরীণ কোন্দল বলে চালিয়ে দেয়। এমনকি বর্তমান প্রধানমন্ত্রী তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা তখন সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপনের চেষ্টা করলেও তা করতে দেয়া হয়নি।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
প্রধান বক্তা ছিলেন,জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশীদ। অপরদিকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক আতাউর রহমান।
শহীদ আহসানউল্লাহ মাস্টারের ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আহসানউল্লাহ মাস্টার আজীবন মানুষের সেবা করে গেছেন।
পরিষদের সভাপতি এডভোকেট আব্দুল বাতেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধে শামসুন্নাহার ভুঁইয়া এমপি,জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কূর আহমেদ ও সাবেক সভাপতি আব্দুল মতিন মাস্টার বক্তৃতা করেন।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com