,

শিরোনাম :
«» গার্মেন্টস শ্রমিকের বোনাস ৩০ মে এবং বেতন ২ জুনের আগেই প্রদানের আহবান শ্রম প্রতিমন্ত্রীর «» জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচি «» চীনা বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান মোমেনের «» কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ «» দেশের আর্থ-সামাজিক উন্নয়ন অব্যাহত রাখতে সকলের দোয়া চাইলেন প্রধানমন্ত্রী «» বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু থেকে শিক্ষা গ্রহণের অনেক কিছু আছে : তথ্যমন্ত্রী «» মোদিকে প্রধানমন্ত্রীর ফোন, নির্বাচনে বিপুল বিজয়ে আন্তরিক অভিনন্দন «» চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে রেল সংযোগ নির্মাণে এডিবি সঙ্গে চুক্তি স্বাক্ষর «» আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহবান «» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সম্প্রসারণের যথেষ্ট সুযোগ দেখছে নেদারল্যান্ড

নিউজ ডেস্ক:-বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হেরি ভারওয়েজ বলেছেন, তার দেশ ডাচ এবং বাংলাদেশী ব্যবসায়ীদের মধ্যে সম্পর্ক জোরদারে চেষ্টা করছে। তিনি বলেন, ডাচ ব্যবসায়ীরা ঢাকার সাথে বাণিজ্য সম্পর্ক বাড়ানোর যথেষ্ট সুযোগ দেখছেন।
ডাচ রাষ্ট্রদূত বলেন, আমরা বাংলাদেশী এবং ডাচ ব্যবসায়িদের মধ্যে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির চেষ্টা করছি। আমরা বাণিজ্য সম্প্রসারণের অনেক সুযোগ দেখছি। তিনি আজ রাজধানীতে সাংবাদিকদের এক অনুষ্ঠানে এ কথা বলেন।
বৈদেশিক সংবাদদাতা সমিতি (ডিক্যাব) আজ বাংলাদেশ ইনিস্টিটিউট অব ইন্টারন্যাশনাল এন্ড স্ট্রাটেজিক মিলনায়তনে ‘ডিকাব টক’ শিরনামে এই আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।
রাষ্ট্রদূত বলেন, বিদেশে দেশের ব্যবসা বৃদ্ধি করার জন্য বাংলাদেশী পণ্যের ওপর যথাযথ ব্রান্ডিং করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, উদীয়মান এই দেশটি নিয়ে কথা বলার জন্য ইতিবাচক অনেক দিক আছে। তিনি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করেন এবং এ জন্য বাংলাদেশের জনগণকে স্বাগত জানান।
তিনি বলেন, বাংলাদেশ কোন ছোট দেশ নয়, দেশটির রয়েছে, ১৭ কোটি মানুষের একটি বিশাল বাজার। তিনি আরো বলেন, বাংলাদেশের তৈরি পোশাক বিদেশে বাংলাদেশের অবস্থান তুলে ধরতে বিশাল ভূমিকা রাখছে। তিনি বিশ্বে বাংলাদেশকে একটি ব্রান্ড নাম হিসাবে পরিচিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানান।
ডাচ রাষ্ট্রদূত রোহিঙ্গা সমস্যা সম্পর্কিত এবং নেদারল্যান্ডে নিরপেক্ষ আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) ভূমিকা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে বলেন, আইসিসি বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদে তাদের দেশে ফিরে যাওয়ার ওপর গুরুত্বারোপ করে।
তিনি বলেন, রোহিঙ্গা সংকট নিরসনে এবং মানবাধিকার ও গণতন্ত্র বিকাশে তার দেশ বাংলাদেশের পাশে আছে। তিনি বলেন, যে কোন সংকট নিরসনে জবাবদিহিতা খুবই গুরুত্বপূর্ণ।
রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের ডেল্টা প্লান বাস্তবায়নে ঢাকার সাথে মেরিটাইম বিশেষজ্ঞ অভিজ্ঞতা বিনিময়ে তার দেশ প্রস্তুত রয়েছে। এ ব্যাপারে ডাচ বিশেষজ্ঞরা বাংলাদেশ সফর করবেন।
অনুষ্ঠানে ডিক্যাব সভাপতি রাহিদ ইজাজ এবং সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব বক্তব্য রাখেন।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com