,

শিরোনাম :
«» আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে শীর্ষে ইংল্যান্ড «» রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য রিয়াদে কূটনৈতিকদের প্রতি রাষ্ট্রদূতের আহবান «» অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ কামনা করেছেন প্রধানমন্ত্রী «» কার্তিকের সঙ্গে সম্পর্ক কি মেনে নিয়েছেন সারার মা অমৃতা সিং? «» বিএনপি ভিতরে ভিতরে ষড়যন্ত্র করছে : মোহাম্মদ নাসিম «» ইমাম বুখারীর মাজার জিয়ারত রাষ্ট্রপতির «» ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ইভিএম ছিনতাইয়ে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা: ইসি সচিব «» বাংলাদেশের দিনাজপুরে প্রথম লোহার খনি আবিষ্কার «» যুক্তরাষ্ট্রে নাসা’র কর্মসূচিতে যাচ্ছে শাবির ‘টিম অলিক’ «» ৮,০৫৩ কোটি টাকা ব্যয়ে ১১ প্রকল্পের অনুমোদন

জন ক্যাম্পবেল ও শাই হোপের বিশ্বরেকর্ডের দিনে বড় জয়

স্পোর্ট ডেস্ক:-জন ক্যাম্পবেল ও শাই হোপের বিশ্বরেকর্ডের দিনে বড় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে এই দুজনের জোড়া সেঞ্চুরিতে ১৯৬ রানে জিতেছে ক্যারিবীয়রা। শুরুতে ব্যাট করে ক্যাম্পবেলের ১৭৯ ও হোপের ১৭০ রানের কল্যাণে ৫০ ওভারে ৩ উইকেটে ৩৮১ রানের বিশাল সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৩৪.৪ ওভারে ১৮৫ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

ডাবলিনের মালাহিডে ব্যাট হাতে নেমেই দুই ওপেনার ক্যাম্পবেল ও হোপ আয়ারল্যান্ড বোলারদের ওপড় চড়াও হন। ওপেনিং জুটিতে বিশ্বরেকর্ড ৩৬৫ রান তুলে আউট হন ক্যাম্পবেল। ফলে ভেঙ্গে যায় পাকিস্তানের ইমাম উল হক ও ফখর জামানের রেকর্ডটি। ২০১৮ সালে বুলাওয়েতে প্রথম উইকেটে জিম্বাবুয়ের বিপক্ষে ৩০৪ রান করেছিলেন ইমাম ও ফখর।

তবে যেকোন উইকেট জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ রান এটি। যেকোন উইকেটে সর্বোচ্চ রানের রেকর্ডটি দখলে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপে ক্যানবেরাতে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ৩৭২ রান করেছিলেন ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস।

প্রথম উইকেট জুটিতে বিশ্বরেকর্ড গড়ে ক্যাম্পবেল-হোপ বড় ইনিংস খেলেছেন। ক্যাম্পবেল ১৩৭ বল মোকাবেলায় ১৫টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারি হাকিয়ে পোর্টার ফিল্ডের হাতে ম্যাক কার্থির বলে ব্যক্তিগত ১৭৯ রানে আউট হন। তিন বল পর ম্যাককার্থির দ্বিতীয় শিকার হওয়ার আগে ২২টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারিতে ১৫২ বলে ১৭০ রান করেন হোপ। আয়ারল্যান্ডের ম্যাককার্থি ৭৬ রানে ২ উইকেট নেন।

জয়ের জন্য ৩৮২ রানের বড় লক্ষ্যে ২১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আয়ারল্যান্ড। এরপর দলকে চাপমুক্ত করার চেষ্টা করেন কেভিন ও’ব্র্রায়ান। কিন্তু অন্য ব্যাটসম্যানরা সঙ্গ দিতে না পারায় আর লড়াইয়ে ফিরতে পারেনি আইরিশরা। শেষ পর্যন্ত ৩৪.৪ ওভারে গুটিয়ে যায় স্বাগতিকরদের ইনিংস।

এক প্রান্ত আগলে ৭৭ বলে ৭টি চার ও ১টি ছক্কায় দলের পক্ষে ৬৮ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন ও’ব্রায়ান। ওয়েস্ট ইন্ডিজের অফ-স্পিনার অ্যাশলে নার্স ৫১ রানে ৪ উইকেট নেন।

আগামীকাল ৭ মে বাংলাদেশের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ। আর আগামী ৯ মে বাংলাদেশের বিপক্ষে লিগ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে আয়ারল্যান্ড।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com