,

শিরোনাম :
«» গার্মেন্টস শ্রমিকের বোনাস ৩০ মে এবং বেতন ২ জুনের আগেই প্রদানের আহবান শ্রম প্রতিমন্ত্রীর «» জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচি «» চীনা বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান মোমেনের «» কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ «» দেশের আর্থ-সামাজিক উন্নয়ন অব্যাহত রাখতে সকলের দোয়া চাইলেন প্রধানমন্ত্রী «» বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু থেকে শিক্ষা গ্রহণের অনেক কিছু আছে : তথ্যমন্ত্রী «» মোদিকে প্রধানমন্ত্রীর ফোন, নির্বাচনে বিপুল বিজয়ে আন্তরিক অভিনন্দন «» চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে রেল সংযোগ নির্মাণে এডিবি সঙ্গে চুক্তি স্বাক্ষর «» আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহবান «» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

প্রস্তুতিমূলক ম্যাচে হারের স্বাদ পেলো বাংলাদেশ

স্পোর্ট ডেস্ক:-ত্রিদেশীয় সিরিজের আগে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচে হারের স্বাদ পেলো বাংলাদেশ। গতকাল ডাবলিনের দ্য ভিনইয়ার্ড মাঠে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৮৮ রানে হেরেছে আয়ারল্যান্ড ‘এ’ দলের কাছে।
এ ম্যাচে খেলেননি নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তাই বাংলাদেশের পক্ষে টস করতে নামেন সাকিব আল হাসান। টস ভাগ্যে হেরে ফিল্ডিং-এ নামে তার দল। ব্যাট হাতে নেমে ৭৯ রানে ২ উইকেট হারায় আয়ারল্যান্ড ‘এ’ দল।
এরপর আয়ারল্যান্ড ‘এ’ দলকে সামনের দিকে এগিয়ে নেন জেমস ম্যাককলাম ও সিমি সিং। তৃতীয় উইকেটে ১২৪ রানের জুটি গড়েন তারা। সেঞ্চুরি তুলে ১০২ রানে থামে ম্যাককলাম। ১০৯ বলের ইনিংসে ১৫টি চার ও ১টি ছক্কা হাকানো এ ব্যাটসম্যান শিকার হন পেসার রুবেল হোসেনের।
ম্যাককলামের মত সেঞ্চুরির পথেই ছিলেন সিমি। কিন্তু তাকে নাভার্স নাইন্টিতেই ফিরিয়ে দেন বাংলাদেশের আরেক পেসার তাসকিন আহমেদ। ৬টি চার ও ২টি ছক্কায় ৯৫ বলে ৯১ রান করেন সিমি। তাদের বিদায়ের পর শেষদিকে তাইরোন কেন অপরাজিত ২৭ ও ক্রেইগ ইয়ং অপরাজিত ১২ রান করেন। ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৭ রান করে আয়ারল্যান্ড ‘এ’ দল। ১০ ওভারে ৬৬ রানে ৩ উইকেট নেন তাসকিন। ৯ ওভারে ৬৩ রান খর্চায় ২ উইকেট শিকার করেন রুবেল।
জয়ের জন্য ৩০৮ রানের লক্ষ্যে ভালো শুরু করে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস ৫৬ রানের জুটি গড়েন। কিন্তু ঐ স্কোরেই বিদায় নিতে হয় দু’জনকে। তামিম ২১ ও লিটন ২৬ রান করেন।
তিন নম্বরে ব্যাট হাতে নেমে মিডল-অর্ডার ব্যাটম্যানদের নিয়ে বড় জুটি গড়ার চেষ্টায় ছিলেন সাকিব। কিন্তু মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১১ ও মোহাম্মদ মিথুন ১৩ রান করে ফিরেন। এরপর মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে বড় জুটির চেষ্টা করেন সাকিব। কিন্তু বেশি দূর যেতে পারেননি সাকিব-মাহমুদুল্লাহ। ৫৯ রান যোগ করতে সমর্থ হন তারা। ৪৮ বলে ৩৭ রান করে থামেন মাহমুদুল্লাহ। তবে মারমুখী মেজাজে হাফ-সেঞ্চুরি তুলে নেন সাকিব।
হাফ-সেঞ্চুরির পর থেমে যান সাকিবও। ৭টি চার ও ১টি ছক্কায় ৪৩ বলে ৫৪ রান করেন তিনি। সাকিব-মাহমুদুল্লাহ’র পর পরের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দিলে ৪২ দশমিক ৪ ওভারে ২১৯ রানে অলআউট হয় বাংলাদেশ। সাব্বির রহমান ০, মেহেদি হাসান মিরাজ ৬, ফরহাদ রেজা ১৫, তাসকিন আহমেদ ১৪ ও রুবেল অপরাজিত ২ রান করেন। আয়ারল্যান্ড ‘এ’ দলের সিমি ৫১ রানে ৪ উইকেট নেন।
আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করবে বাংলাদেশ।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com