,

শিরোনাম :
«» গার্মেন্টস শ্রমিকের বোনাস ৩০ মে এবং বেতন ২ জুনের আগেই প্রদানের আহবান শ্রম প্রতিমন্ত্রীর «» জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচি «» চীনা বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান মোমেনের «» কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ «» দেশের আর্থ-সামাজিক উন্নয়ন অব্যাহত রাখতে সকলের দোয়া চাইলেন প্রধানমন্ত্রী «» বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু থেকে শিক্ষা গ্রহণের অনেক কিছু আছে : তথ্যমন্ত্রী «» মোদিকে প্রধানমন্ত্রীর ফোন, নির্বাচনে বিপুল বিজয়ে আন্তরিক অভিনন্দন «» চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে রেল সংযোগ নির্মাণে এডিবি সঙ্গে চুক্তি স্বাক্ষর «» আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহবান «» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিল চেলসি

স্পোর্ট ডেস্ক: আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড না পারলেও আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিয়েছে চেলসি। রোববার মরিসিও সারির দল ওয়াটফোর্ডকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির পরে প্রিমিয়ার লিগে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে। অন্যদিকে রেলিগেটেড হাডার্সফিল্ডের সাথে ম্যানচেস্টার ইউনাইটেড ও আরেক তলানির দল ব্রাইটনের সাথে আর্সেনাল ড্র করে শীর্ষ চারের লড়াই থেকে ছিটকে গেছে। দুটি ম্যাচই ১-১ গোলে ড্র হয়েছে।
লিগে তিনটি দলেরই আর মাত্র একটি ম্যাচ বাকি রয়েছে। চেলসি ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে, ৬৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা আর্সেনাল ও ৬৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থাকা ইউনাইটেডের আর চেলসিকে ধরা সম্ভব নয়। চতুর্থ স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের সংগ্রহে আছে ৭০ পয়েন্ট। তবে উত্তর লন্ডনের ক্লাব আর্সেনালের থেকে তারা গোল ব্যবধানে অনেক এগিয়ে আছে। যে কারনে ধরেই নেয়া যায় চেলসি ও টটেনহ্যামকেই আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে দেখা যাচ্ছে।
ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে সারির দল প্রথমার্ধে নিজেদের মেলে ধরতে পারেনি। কিন্তু তিন মিনিট ব্যবধানে রুবেন লোফতাস-চিক ও ডেভিড লুইজের দুই গোলে চেলসি ছন্দে ফিরে। ৭৫ মিনিটে গঞ্জালো হিগুয়েইনের গোলে চেলসির জয় নিশ্চিত হয়। সব ধরনের প্রতিযোগিতায় গত চার ম্যাচে এটি ব্লুজদের প্রথম জয়। শীর্ষ চারে থেকে লিগ শেষ করা ও ইউরোপা লিগে সেমিফাইনালে খেলা আপাতত ইতালিয়ান ম্যানেজার সারির জন্য স্বস্তি বয়ে নিয়ে এসেছে।
ইউরোপা লিগের সেমিফাইনালে এইনট্র্যাক ফ্র্যাংকফুর্টের সাথে সেমিফাইনালের প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছে চেলসি। কালকের গুরুত্বপূর্ণ জয়ের পর সারি বলেছেন, ‘মৌসুমের শেষে আমরা শীর্ষ চারে থাকতে চেয়েছি। মূলত চ্যাম্পিয়ন্স লিগে খেলার লক্ষ্য নিয়েই মৌসুম শুরু করেছিলাম। ইউরোপা লিগও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি টুর্ণামেন্ট। এটিও আমরা জয় করতে চাই। আমরা বিশ্বাস করি এবারের শিরোপাটা আমাদের প্রাপ্য।’
১-১ গোলে ড্র সত্বেও দুই মৌসুম ধরে চ্যাম্পিয়ন্স লিগের বাইরে থাকা আর্সেনালের এখনও সুযোগ আছে। ইউরোপা লিগে জিততে পারলে গানার্সরা আবারো চ্যাম্পিয়ন্স লিগে ফিরে আসবে। সেমিফাইনালের প্রথম লেগে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে পরাজিত করে শক্তিশালী অবস্থানেই রয়েছে উনাই এমেরির দল।
প্রিমিয়ার লিগে টানা তিনটি পরাজয়ের পর এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল কিছুটা আত্মবিশ্বাসের অভাবে ভুগছিল। তারপরেও ৯ মিনিটে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের পেনাল্টিতে এগিয়ে যায় স্বাগতিকরা। কিন্তু ব্যবধান বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে মূলত আর্সেনাল ম্যাচ থেকে ছিটকে যায়। ৬১ মিনিটে গ্রানিট জাকার বিপক্ষে সোলি মার্চ পেনাল্টি আদায় করে নিলে স্পট কিক থেকে গ্লেন মারি ব্রাইটনকে সমতায় ফেরান। ব্রাইটনের গোলরক্ষক ম্যাট রায়ান কাল বেশ কয়েকটি বল রুখে দিয়ে আর্সেনালকে এগিয়ে যেতে দেননি। হতাশ কোচ এমেরি এখন বৃহস্পতিবার ইউরোপা লিগের দ্বিতীয় লেগের ম্যাচের উপর গুরুত্ব দিচ্ছেন। এই নিয়ে টানা তৃতীয় মৌসুম আর্সেনাল শীর্ষ চারের লড়াই থেকে বাদ পড়লো।
এদিকে হাডার্সফিল্ডের সাথে ১-১ গোলের ড্র কোনভাবেই মেনে নিয়ে পারছেনা ইউনাইটেড সমর্থকরা। কোচ ওলে গানার সুলশারও স্বীকার করেছেন তার এই দলের চ্যাম্পিয়ন্স লিগে খেলার কোন যোগ্যতা নেই।
ম্যাচের ৮ মিনিটে স্কট ম্যাকটোমিনির গোলে এগিয়ে গিয়েছিল সফরকারী ইউনাইটেড। এই একটি সাফল্য ছাড়া পুরো ম্যাচে আর কোন কিছুই করে দেখাতে পারেনি সুলশার শিষ্যরা। ৬০ মিনিটে ইসাক এমবেনজা সহজেই ডেভিড ডি গিয়াকে পরাস্ত করলে সমতায় ফেরে হাডার্সফিল্ড। এবারের মৌসুমে নিজেদের মাঠে মাত্র ৯টি গোল দিয়েছে হাডার্সফিল্ড। সব ধরনের প্রতিযোগিতায় গত ১১টি ম্যাচে মাত্র দুই পয়েন্ট অর্জন করেছে ইউনাইটেড। যে কারনে মার্চে স্থায়ী কোচের দায়িত্ব পাওয়া সুলশারের ভবিষ্যত নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com