,

শিরোনাম :
«» গার্মেন্টস শ্রমিকের বোনাস ৩০ মে এবং বেতন ২ জুনের আগেই প্রদানের আহবান শ্রম প্রতিমন্ত্রীর «» জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচি «» চীনা বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান মোমেনের «» কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ «» দেশের আর্থ-সামাজিক উন্নয়ন অব্যাহত রাখতে সকলের দোয়া চাইলেন প্রধানমন্ত্রী «» বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু থেকে শিক্ষা গ্রহণের অনেক কিছু আছে : তথ্যমন্ত্রী «» মোদিকে প্রধানমন্ত্রীর ফোন, নির্বাচনে বিপুল বিজয়ে আন্তরিক অভিনন্দন «» চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে রেল সংযোগ নির্মাণে এডিবি সঙ্গে চুক্তি স্বাক্ষর «» আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহবান «» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

রাজধানীর ধানসিঁড়ি রেস্টুরেন্টসহ ৮টি প্রতিষ্ঠানকে জরিমানা ১৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

নিউজ ডেস্ক:- বিএসটিআই থেকে লাইসেন্স ও ওজন যন্ত্রের ভেরিফিকেশন গ্রহণ না করা এবং পরিমাপে কারচুপির অপরাধে ১৫টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউটিশন (বিএসটিআই)। আজ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব মামলা দায়ের করা হয়।
বিএসটিআই’র লাইসেন্স ব্যতীত পণ্য বিক্রি করায় রাজধানীর ভাটারা এলাকায় আল মদিনা বেকারির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য পরিবেশন করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বনানী এলাকার আহীলি কাবা এন্ড রেস্টুরেন্টকে ১০ হাজার, শালিমার গার্ডেন রোজকে ২০ হাজার এবং গুলশান এলাকার ধানসিঁড়ি রেস্টুরেন্টকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ, পণ্যের পরিচিতি উল্লেখ না করায় রাজধানীর ধানমন্ডিতে মেসার্স ইয়াম্মি ইয়াম্মি, মেসার্স আগুরা সুপার স্টোর এবং মেসার্স ইউনিমার্স লিমিটেডের বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করা হয়।
বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে পণ্য বিক্রির অপরাধে নীলফামারীর সৈয়দপুরের নিচা বাজার এলাকার মেসার্স শাহীন লাচ্চা সেমাই, দিনাজপুরের ফুলবাড়ি এলাকার মেসার্স জলসা এগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ এবং মেসার্স সান বেকারির বিরুদ্ধে মামলা করা হয়। সিলেটের সিটি সুপার মার্কেটের সান এন্টারপ্রাইজ লেবেলবিহীন পণ্য এবং বিএসটিআই সনদ গ্রহণ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং বিসিক শিল্প নগরীর মধুপুর ফডি প্রোডাক্টসের বিরুদ্ধে ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় মামলা দায়ের করা হয়।
বিএসটিআই থেকে ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতীত ওজনযন্ত্র ব্যবহার করায় কুমিল্লার কোটবাড়ি আদর্শ রোড এলাকার মুরগি ও মুদি দোকানের বিরুদ্ধে ৬টি মামলা দায়ের করা হয়। রাজশাহীর সাহেববাজার এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য পরিবেশন করায় মেসার্স নবরূপ মিষ্টান্ন ভা-ারকে ২ হাজার, শিবগঞ্জ সুইটসকে ১০ হাজার, জসীমের মুরগির দোকানকে ৫ হাজার, সবুরের মাছের দোকানকে ২ হাজার ৫০০ টাকা এবং ইলিয়াসের মুরগির দোকানকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com