,

শিরোনাম :
«» গার্মেন্টস শ্রমিকের বোনাস ৩০ মে এবং বেতন ২ জুনের আগেই প্রদানের আহবান শ্রম প্রতিমন্ত্রীর «» জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচি «» চীনা বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান মোমেনের «» কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ «» দেশের আর্থ-সামাজিক উন্নয়ন অব্যাহত রাখতে সকলের দোয়া চাইলেন প্রধানমন্ত্রী «» বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু থেকে শিক্ষা গ্রহণের অনেক কিছু আছে : তথ্যমন্ত্রী «» মোদিকে প্রধানমন্ত্রীর ফোন, নির্বাচনে বিপুল বিজয়ে আন্তরিক অভিনন্দন «» চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে রেল সংযোগ নির্মাণে এডিবি সঙ্গে চুক্তি স্বাক্ষর «» আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহবান «» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার শিগগিরই উন্মুক্ত হতে পারে

প্রবাস ডেক্স:- মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার শিগগিরই উন্মুক্ত হতে পারে। মালয়েশিয়ায় শ্রম বাজার পরিস্থিতি নিয়ে আগামী ৩০ ও ৩১ মে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে একটি দ্বি-পাক্ষিক যৌথ ওয়ার্কিং গ্রুপের সভা অনুষ্ঠিত হবে। যৌথ ওয়ার্কিং গ্রুপের সভায় শ্রমবাজার নিয়ে করণীয় বিষয় নিয়ে আলোচনা হবে।
আজ ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি কর্মীদের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে অর্থবহ আলোচনা হয়েছে।
এতে বলা হয়, আজ মালয়েশিয়ার স্থানীয় সময় বেলা আড়াইটায় বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ ও মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী মি. তান শ্রী দাতো সেরি উতামা ড. মহিউদ্দিন ইয়াসিন এবং মানব সম্পদ মন্ত্রী তান কুলাসেগারানের কার্যালয়ে পৃথক বৈঠক করেছেন।
বৈঠকে শ্রম বাজার পরিস্থিতিসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে সৌহার্দপূর্ণ আলোচনা হয়। এতে উভয় দেশের কর্তৃপক্ষ শ্রম বাজার পরিস্থিতি নিয়ে সফল আলোচনায় বসতে নীতিগতভাবে একমত পোষণ করেছেন।
বর্তমানে স্থগিত থাকা শ্রমবাজারকে উন্মুক্ত করণে প্রসঙ্গে মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী তান কুলাসেগারান বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপিকে বলেন, বিষয়টি নিয়ে তার সরকার সবসময় ইতিবাচক মনোভাব পোষণ করে। খুব শিগগিরই বিষয়টি মন্ত্রিপরিষদে উত্থাপিত হবে।
বৈঠকে উভয়পক্ষই মালয়েশিয়ায় অবস্থানরত অনিয়মিত বিদেশী কর্মীদের হয়রানি ও বঞ্চনার শিকার হওয়া সহ নানাবিধ সমস্যা দ্রুত সমাধানের বিষয়ে গুরুত্বারোপ করেন।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com