,

শিরোনাম :
«» শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী «» নদী দখল-দূষণকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন : তথ্যমন্ত্রী «» মানসিক স্বাস্থ্য সমস্যার প্রধান চ্যালেঞ্জ নিন্দা ও কুসংস্কার : সায়মা «» বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ «» ক্রয় সংক্রান্ত্র মন্ত্রিসভা উপ-কমিটির তিনটি সরকারি ক্রয় প্রস্তাব অনুমোদন «» বাংলাদেশ গেজেট, মঙ্গলবার ২৩ এপ্রিল অনুসারে গেজেট প্রকাশের দিন থেকে পরবর্তী সময়ে রির্টান এর ফি ও জরিমানা কার্যকর করলে ব্যবসায়ীদের জন্য ব্যবসা সহজী করন হবে। «» পা হারানো রাসেলকে ক্ষতিপূরণের বাকি টাকা আজও দেয়নি গ্রিনলাইন : আদালতের ক্ষোভ «» জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশকে গুরুত্ব দেয়ার আহবান স্পিকারের «» ভারতের জনগণ যাকেই নির্বাচিত করুক তার সঙ্গেই বিদ্যমান সম্পর্ক অব্যাহত থাকবে : কাদের «» আইন অনুযায়ী কেরানীগঞ্জে আদালত স্থাপন করা হয়েছে : তথ্যমন্ত্রী

মেসিকে বিশেষ সম্মাননা

স্পোর্ট ডেস্ক:-ফুটবলে কোনও অবিশ্বাস্য নজিরের স্বীকৃতি নয়। লিওনেল মেসি এ বার পেলেন অন্য রকমের সম্মান। দিল স্পেনের কাতালুনিয়া সরকার। যা স্পেনের এই অঞ্চলের সর্বোচ্চ নাগরিক সম্মান, ‘দ্য সেইন্ট জর্জ’। যা দেওয়া হয় সেখানকার সমাজসেবামূলক কাজে অংশ নেওয়া এবং আঞ্চলিক ঐতিহ্যে রক্ষায় উল্লেখযোগ্য ভূমিকার জন্য।

কাতালুনিয়ায় ১৯৮১ সাল থেকে এই সম্মান জানানো শুরু হয়েছে। ফুটবলারদের মধ্যে বার্সেলোনার প্রাক্তন তারকা কিংবদন্তি ইয়োহান ক্রুইফ একমাত্র যা পেয়েছিলেন। বৃহস্পতিবার এক বর্ণাঢ্য অনুষ্ঠানে মেসি-সহ অন্যদের হাতে স্মারক তুলে দেন কাতালুনিয়ার প্রেসিডেন্ট কুইম তোরা। সেখানে মেসির সঙ্গে ছিলেন বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেম্যুসহ ক্লাবের অন্য শীর্ষ কর্মকর্তারা।ফুটবলে ধারাবাহিকভাবে পাওয়া অসাধারণ সাফল্যের বাইরে মেসি নানা সমাজসেবামূলক উদ্যোগেও সক্রিয় থাকেন। তার নিজের ফাউন্ডেশন শিশুদের জন্য কাজ করে। কাতালুনিয়ার বিভিন্ন মেডিক্যাল সেন্টারের সঙ্গে তার ফাউন্ডেশন নিয়মিত যোগাযোগ রাখে। বিশেষ করে, ক্যান্সারে আক্রান্ত শিশুদের পাশে থাকে। এ সবের জন্যই আর্জেন্টাইন তারকা সম্মানিত হলেন।

রবিবার বার্সেলোনা লা লিগায় শেষ ম্যাচটা খেলবে এইবারের বিপক্ষে। পরের রবিবার ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে মেসিদের কোপা দেল রে-র ফাইনাল খেলতে হবে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com