,

শিরোনাম :
«» বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের বৃত্তেই আটকে থাকলো ইংল্যান্ড «» সড়ক ও রেলপথের সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর «» হাতে ট্রলি আর কাঁধে ব্যাগ নিয়ে গভীর রাতে বিমানবন্দরে মালাইকা-অর্জুন! «» একনেকে রেলওয়ের আধুনিকায়নসহ ১০ প্রকল্প অনুমোদন «» প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : তথ্যমন্ত্রী «» পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে ডিএমপি কমিশনারের নির্দেশনা «» দেশে মানবতাবাদী শক্তিকে সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের «» বিনামূল্যে ২৯৬ কোটি ৭ লাখ ৮৯ হাজার ১৭২ কপি বই বিতরণ করা হয়েছে : শিক্ষামন্ত্রী «» রোহিঙ্গা সমস্যা সমাধানে বেইজিং গঠনমূলক ভূমিকা রাখবে : প্রধানমন্ত্রীকে চীনের রাষ্ট্রদূত «» রাষ্ট্রপতির কাছে দুই দূতের পরিচয়পত্র পেশ

ক্রয় সংক্রান্ত্র মন্ত্রিসভা উপ-কমিটির তিনটি সরকারি ক্রয় প্রস্তাব অনুমোদন

নিউজ ডেস্ক:-  মন্ত্রিসভা সরকারি ক্রয় উপ-কমিটির আজ এক সভায় কুড়িগ্রামের ৬৪৫ মিটার দীর্ঘ সেতু নির্মাণসহ তিনটি বড় ধরনের ক্রয় প্রস্তাব অনুমোদন করেছে।
রাজধানীর শেরে বাংলা নগরস্থ জাতীয় অর্থনৈতিক পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ক্রয় উপ-কমিটির সভায় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল সভাপতিত্ব করেন।
সভায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারি-সোনাহাট স্থলবন্দর-মাদারগঞ্জ-ভিতরবন্দ-নাগেশ্বরী সড়কে ১৩৬ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে ৬ কিলোমিটার দীর্ঘ এই সেতুটি নির্মাণ প্রকল্প প্রস্তাব অনুমোদিত হয়।
সভা শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের ব্রিফিংয়ে বলেন, সেতুটি নির্মিত হলে সোনাহাট স্থল বন্দরটির কার্যক্রম জোরদার এবং সেই সাথে এই এলাকাটি আরো উন্নত হবে।
মন্ত্রী বলেন, সভায় ১০৫ কোটি টাকা ব্যায়ে পাবনার বেড়া উপজেলায় ৩ দশমিক ৭৭ মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন সৌর বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হবে। কেন্দ্রটি মোস্তফা মটরস লিমিটেড ও সোলার ল্যান্ড ইলেকট্রিক্স এন্ড টেকনোলজি কোম্পানি লিমিটেড যৌথভাবে স্থাপন করবে।
সরকার বিদ্যুৎ কেন্দ্র থেকে প্রতি কিলোওয়াট বিদ্যুৎ ৮ টাকা ৫৯ পয়সা হিসাবে ক্রয় করবে। কেন্দ্রটি ২০ বছর নিরবচ্ছিন্নভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করবে। বিদ্যুৎ সরবরাহ না করতে পারলে সরকার সংস্থাকে কোন অর্থ প্রদান করবে না।
খাদ্য মন্ত্রণালয়ের জন্য বাংলাদেশ জুট মিলস করপোরেশন (বিজেএমসি) থেকে ৫৪ কোটি টাকা ব্যয়ে ত্রিশ কেজি ধারণ ক্ষমতাসম্পন্ন এক কোটি চটের বস্তা ক্রয়ের প্রস্তাব অনুমোদিত হয়েছে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com