,

শিরোনাম :
«» খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকার অনুদান প্রধানমন্ত্রীর «» যুক্তরাষ্ট্র ও ইরানের উত্তেজনার প্রেক্ষিতে শান্ত থাকার আহ্বান চীনের «» বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের বৃত্তেই আটকে থাকলো ইংল্যান্ড «» সড়ক ও রেলপথের সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর «» হাতে ট্রলি আর কাঁধে ব্যাগ নিয়ে গভীর রাতে বিমানবন্দরে মালাইকা-অর্জুন! «» একনেকে রেলওয়ের আধুনিকায়নসহ ১০ প্রকল্প অনুমোদন «» প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : তথ্যমন্ত্রী «» পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে ডিএমপি কমিশনারের নির্দেশনা «» দেশে মানবতাবাদী শক্তিকে সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের «» বিনামূল্যে ২৯৬ কোটি ৭ লাখ ৮৯ হাজার ১৭২ কপি বই বিতরণ করা হয়েছে : শিক্ষামন্ত্রী

বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ

নিউজ ডেস্ক:-বিএনপির চেয়ারপার্সন কারাবন্দী বেগম খালেদা জিয়াসহ দলের পাঁচ নেতা বগুড়া-৬ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় বগুড়া-৬ আসনটি শূন্য হয়।
মঙ্গলবার সন্ধ্যায় গুলশানে চেয়ারপার্সনের কার্যালয় থেকে বিএনপির চেয়ারপার্সন কারাবন্দি খালেদা জিয়াসহ ৫ জনের পক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন বগুড়া জেলা বিএনপির নেতৃবৃন্দ। বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেয়ার কথা রয়েছে।
বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ টেলিফোনে বাসস’কে জানান, “গতকাল সন্ধ্যায় গুলশান কার্যালয় থেকে ম্যাডাম বেগম খালেদা জিয়াসহ আমরা পাঁচ নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছি। দলীয় মনোনয়নপত্র সংগ্রহকারী অন্য নেতারা হলেন- জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌর মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।”
সংশ্লিষ্ট সূত্র জানায়, বেগম খালেদা জিয়া দুটি মামলায় দন্ডপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়ন বৈধ হওয়া নিয়ে আইনি জটিলতা রয়েছে। এরআগে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও খালেদা জিয়ার জন্য ৩টি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হলেও আইনী জটিলতায় তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারেননি। খালেদা জিয়ার বগুড়া-৬ আসনে নির্বাচন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনিসহ বিএনপি ৬ জন সারাদেশে নির্বাচিত হন। নির্বাচিত ৫ জন এমপি শপথ নিলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় বগুড়া-৬ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৪ জুন এই আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com