,

শিরোনাম :
«» খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকার অনুদান প্রধানমন্ত্রীর «» যুক্তরাষ্ট্র ও ইরানের উত্তেজনার প্রেক্ষিতে শান্ত থাকার আহ্বান চীনের «» বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের বৃত্তেই আটকে থাকলো ইংল্যান্ড «» সড়ক ও রেলপথের সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর «» হাতে ট্রলি আর কাঁধে ব্যাগ নিয়ে গভীর রাতে বিমানবন্দরে মালাইকা-অর্জুন! «» একনেকে রেলওয়ের আধুনিকায়নসহ ১০ প্রকল্প অনুমোদন «» প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : তথ্যমন্ত্রী «» পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে ডিএমপি কমিশনারের নির্দেশনা «» দেশে মানবতাবাদী শক্তিকে সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের «» বিনামূল্যে ২৯৬ কোটি ৭ লাখ ৮৯ হাজার ১৭২ কপি বই বিতরণ করা হয়েছে : শিক্ষামন্ত্রী

ডিএসসিসি এলাকায় নাগরিক সুযোগ-সুবিধা বাড়াতে বিশ্বব্যাংক ১০০.৫ মিলিয়ন ডলার দেবে

নিউজ ডেস্ক:- রাজধানীর পাশ্ববর্তী চারটি এলাকার অবকাঠামোগত উন্নয়নসহ বাসযোগ্য উপশহর গড়তে বিশ্বব্যাংক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে ১০০.৫ মিলিয়ন ডলার আর্থিক সহযোগিতা দেবে।
এলাকাগুলো হলো কামরাঙ্গির চর, লালবাগ, সুত্রাপুর-নয়াবাজার-গুলিস্তান, খিলগাঁ-মুগদা-বাসাবো।
প্রকল্পের আওতায় এসব এলাকার এক মিলিয়ন জনগণ প্রত্যক্ষ সুবিধা ভোগ করবেন।
আজ রাজধানীর শেরে বাংলা নগরস্থ একনেক ২ এর সম্মেলন কক্ষে এ ব্যাপারে এক চুক্তি সই হয়েছে।
অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব জাহিদুল হক ও বিশ্বব্যাংকের পক্ষে ভারপ্রাপ্ত কান্ট্রি ডাইরেক্টর জাহিদ হোসেন নিজ নিজ সংস্থার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
বিশ্বব্যাংকের আন্তর্জাতিক উন্নয়ন সমিতির আওতায় আগামী ৩০ বছরের মেয়াদে শতকরা শুন্য দশমিক ৭৫ শতাংশ সার্ভিস চার্জে ও ১ দশমিক ২৫ শতাংশ সুদে এই চুক্তি স্বাক্ষরিত হয়।
প্রকল্পের আওতায় চারটি এলাকায় নাগরিক সুবিধা বাড়ানো ও অবকাঠামোগত উন্নয়ন করা হবে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com