,

শিরোনাম :
«» খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকার অনুদান প্রধানমন্ত্রীর «» যুক্তরাষ্ট্র ও ইরানের উত্তেজনার প্রেক্ষিতে শান্ত থাকার আহ্বান চীনের «» বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের বৃত্তেই আটকে থাকলো ইংল্যান্ড «» সড়ক ও রেলপথের সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর «» হাতে ট্রলি আর কাঁধে ব্যাগ নিয়ে গভীর রাতে বিমানবন্দরে মালাইকা-অর্জুন! «» একনেকে রেলওয়ের আধুনিকায়নসহ ১০ প্রকল্প অনুমোদন «» প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : তথ্যমন্ত্রী «» পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে ডিএমপি কমিশনারের নির্দেশনা «» দেশে মানবতাবাদী শক্তিকে সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের «» বিনামূল্যে ২৯৬ কোটি ৭ লাখ ৮৯ হাজার ১৭২ কপি বই বিতরণ করা হয়েছে : শিক্ষামন্ত্রী

গাজীপুর বঙ্গবন্ধু সাফারি পার্কে ৭টি ময়ূরের বাচ্চা ফুটেছে

নিউজ ডেস্ক:-জেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে সাতটি ময়ূরের বাচ্চা ফুটেছে। এর মধ্যে ৬টি প্রাকৃতিকভাবে ফুটেছে এবং একটি বাচ্চা কৃত্রিম প্রজনন যন্ত্রে ফুটেছে। বাচ্চাগুলো এখন সুস্থ আছে।
আজ বুধবার সকালে প্রাকৃতিক পদ্ধতিতে তা দেওয়া ৯টি ডিমের মধ্যে ৭টি ডিমের ছানা ফুটেছে। বাকি ২টি ডিম নষ্ট হয়ে গেছে।
গাজীপুর বঙ্গবন্ধু সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং বন্যপ্রাণী গবেষক মো. তবিবুর রহমান বাসসকে বলেন, প্রায় ২৭-২৮ দিন আগে প্রাকৃতিক পদ্ধতিতে ৯টি ডিম নিয়ে মা ময়ূরটি তা দিতে বসেছিলো। ৬টি বাচ্চা প্রস্ফুটিত হয়। সদ্য জন্ম হওয়া প্রতিটি ময়ূর ছানা সুস্থ আছে। মায়ের সঙ্গে এদিক-ওদিক ঘোরাফেরা করছে।
তিনি আরও বলেন, গত ২৬ এপ্রিল ৩০টি ময়ূরের ডিম ইনকিউবেটরে (কৃত্রিম প্রজনন যন্ত্র) রাখা হয়েছিলো।
এ সাফারি পার্কে মোট ৮৪টি ময়ূর ছিলো। সরকারিভাবে ১৩টি ময়ূর ডুলাহাজারা সাফারি পার্কে দিয়ে দেওয়া হয়। অবশিষ্টগুলোর সঙ্গে নতুন ৭টি ছানা যোগ হয়ে এখন ৭৮টি হলো বলে জানান তবিবুর রহমান।
উল্লেখ্য, ভারতীয় উপমহাদেশে ‘নীল ময়ূর’ এবং ‘সবুজ ময়ূর’ নামে দুই প্রজাতির ময়ূর পাওয়া যায়।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com