,

শিরোনাম :
«» খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকার অনুদান প্রধানমন্ত্রীর «» যুক্তরাষ্ট্র ও ইরানের উত্তেজনার প্রেক্ষিতে শান্ত থাকার আহ্বান চীনের «» বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের বৃত্তেই আটকে থাকলো ইংল্যান্ড «» সড়ক ও রেলপথের সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর «» হাতে ট্রলি আর কাঁধে ব্যাগ নিয়ে গভীর রাতে বিমানবন্দরে মালাইকা-অর্জুন! «» একনেকে রেলওয়ের আধুনিকায়নসহ ১০ প্রকল্প অনুমোদন «» প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : তথ্যমন্ত্রী «» পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে ডিএমপি কমিশনারের নির্দেশনা «» দেশে মানবতাবাদী শক্তিকে সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের «» বিনামূল্যে ২৯৬ কোটি ৭ লাখ ৮৯ হাজার ১৭২ কপি বই বিতরণ করা হয়েছে : শিক্ষামন্ত্রী

মেক্সিকোয় সাংবাদিক হত্যা

আন্তর্জাতিক ডেস্ক:- মেক্সিকোর দক্ষিণ-পূর্বাঞ্চলে মঙ্গলবার একজন সাংবাদিককে হত্যা করা হয়েছে। তার সাবেক নিয়োগকর্তা এবং অন্যান্য সংবাদ মাধ্যম সূত্রে এ কথা জানা গেছে।
নরমা সারাবিয়া নামের ওই সাংবাদিক গত ১৫ বছর ধরে তাবাস্কো এইচওওয়াই পত্রিকার সংবাদদাতা ছিলেন। অতিসম্প্রতি তিনি তাবাস্কো রাজ্যের অন্যান্য সংবাদ মাধ্যমেও কাজ করা শুরু করেন।
চলতি বছর দেশটিতে এই নিয়ে ছয়জন সাংবাদিককে হত্যা করা হলো।
সাংবাদিকদের জন্যে অন্যতম বিপদজনক দেশ মেক্সিকো। গত ২০০০ সাল থেকে দেশটিতে একশরও বেশি সাংবাদিককে হত্যা করা হয়। মাদকপাচার এবং রাজনৈতিক দুৃর্নীতি সংক্রান্ত সহিংসতার জেরে সাধারণত এসব সাংবাদিক খুন হন। আর এসব হত্যাকা-ের সংগে জড়িতদের অধিকাংশই শাস্তির আওতার বাইরে রয়ে যায়।
রিপোটার্স উইদাউট বডার্স সাংবাদিকদের জন্যে বিশ্বের সবচেয়ে বিপদজনক দেশের তালিকায় যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান ও সিরিয়ার পরেই মেক্সিকোর স্থান নির্ধারণ করেছে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com