,

শিরোনাম :
«» খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকার অনুদান প্রধানমন্ত্রীর «» যুক্তরাষ্ট্র ও ইরানের উত্তেজনার প্রেক্ষিতে শান্ত থাকার আহ্বান চীনের «» বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের বৃত্তেই আটকে থাকলো ইংল্যান্ড «» সড়ক ও রেলপথের সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর «» হাতে ট্রলি আর কাঁধে ব্যাগ নিয়ে গভীর রাতে বিমানবন্দরে মালাইকা-অর্জুন! «» একনেকে রেলওয়ের আধুনিকায়নসহ ১০ প্রকল্প অনুমোদন «» প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : তথ্যমন্ত্রী «» পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে ডিএমপি কমিশনারের নির্দেশনা «» দেশে মানবতাবাদী শক্তিকে সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের «» বিনামূল্যে ২৯৬ কোটি ৭ লাখ ৮৯ হাজার ১৭২ কপি বই বিতরণ করা হয়েছে : শিক্ষামন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক হস্তক্ষেপের আহ্বান

নিউজ ডেস্ক:-বাংলাদেশ আজ মিয়ানমারে রোহিঙ্গাদের নিরাপত্তা ও মর্যাদার সাথে দ্রুত প্রত্যাবাসনের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের ব্যাপক অংশগ্রহণ ও নিষ্পত্তিমূলক হস্তক্ষেপের আহবান জানিয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ বুধবার রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিদেশী কূটনৈতিক মিশন ও জাতিসংঘ সংস্থা প্রধানদের ব্রিফিং-এ এই আহবান জানান।
ব্রিফিং শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে কূটনীতিবিদদের কাছে আহ্বান জানিয়েছি। তারা আমাদের সাথে সম্পূর্ণভাবে একমত হয়েছেন এবং আমাদের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেছেন।’
মোমেন বলেন, তিনি রোহিঙ্গা বিষয়ে সহায়ক পরিবেশ সৃষ্টি করতে মিয়ানমার কি পদক্ষেপ নিয়েছে তা দেখতে সব দেশ থেকে প্রতিনিধি পাঠানোর জন্য আহবান জানিয়েছেন।
তিনি বলেন, “ তারা (মিয়ানমার) রাখাইনে রোহিঙ্গাদের জন্য একটি সহায়ক পরিবেশ সৃষ্টি করবে বলে সমর্থন জানালেও তারা তা করছে না। তারা বারবার প্রতিশ্রুতি দিচ্ছে কিন্তু তা পালন করছে না এ পর্যন্ত একজন রোহিঙ্গাও ফেরত যায়নি।”
মোমেন বলেন, মিয়ানমার রোহিঙ্গা ইস্যু নিয়ে মিথ্যে প্রচারণা শুরু করেছে। তারা বলছে মাত্র পাঁচ লাখ রোহিঙ্গা বাংলাদেশে রয়েছে, যা সম্পূর্ণ মিথ্যা। মিয়ানমারের এই মিথ্যাচার কোনো দেশই বিশ্বাস করবে না।
জাতিসংঘের “টেক্সবুক এক্সামপল অব এথনিক ক্লিনজিং”-এর তথ্যমতে, বাংলাদেশে এখন ১০ লাখ ১০ হাজারের বেশি রোহিঙ্গা কক্সবাজার জেলায় আশ্রয় নিয়েছে। তাদের বেশিরভাগ রোহিঙ্গা ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে মিয়ানমারের সেনা বাহিনীর নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে এসেছে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com