,

শিরোনাম :
«» খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকার অনুদান প্রধানমন্ত্রীর «» যুক্তরাষ্ট্র ও ইরানের উত্তেজনার প্রেক্ষিতে শান্ত থাকার আহ্বান চীনের «» বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের বৃত্তেই আটকে থাকলো ইংল্যান্ড «» সড়ক ও রেলপথের সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর «» হাতে ট্রলি আর কাঁধে ব্যাগ নিয়ে গভীর রাতে বিমানবন্দরে মালাইকা-অর্জুন! «» একনেকে রেলওয়ের আধুনিকায়নসহ ১০ প্রকল্প অনুমোদন «» প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : তথ্যমন্ত্রী «» পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে ডিএমপি কমিশনারের নির্দেশনা «» দেশে মানবতাবাদী শক্তিকে সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের «» বিনামূল্যে ২৯৬ কোটি ৭ লাখ ৮৯ হাজার ১৭২ কপি বই বিতরণ করা হয়েছে : শিক্ষামন্ত্রী

লক্ষ্মীপুরে ওয়াটার সাপ্লাই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিউজ ডেস্ক:-জেলায় সুপেয় ও বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে অত্যাধুনিক একটি পানির ট্যাংক নির্মাণ করা হচ্ছে। বুধবার বিকেলে পৌরসভার বাঞ্চানগর এলাকায় পানির ট্যাংক নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এ প্রকল্প বাস্তবায়নের মধ্যদিয়ে পৌরবাসীর দীর্ঘদিনের পানি সংকট নিরসন হতে যাচ্ছে।
লক্ষ্মীপুর পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী শামছুল আলম  বলেন, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের আওতায় লক্ষ্মীপুর পৌরসভায় পানি সরবরাহের জন্য এ প্রকল্প গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ সরকার, এডিবি এবং ওএফআইডি’র যৌথ অর্থায়নে ২৬ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়নে কাজ করছে এলজিইডি, ডিপিএইচই এবং লক্ষ্মীপুর পৌরসভা। আগামী ১৬ মাস অর্থাৎ ২০২০ সালের সেপ্টেম্বর মাসের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে।
তিনি আরো বলেন, এ প্রকল্পে রয়েছে, পানি পরিশোধনের জন্য ১টি আয়রন ট্রিটমেন্ট প্লান্ট, ৭টি প্রোডাকশন টিউবওয়েল, ৩৩ কিলোমিটার পাইপ লাইন, ৫০টি গভীর নলকূপ, ৪ হাজারটি পানির মিটার এবং ১টি ওভারহেড ট্যাংক। যার ধারণ ক্ষমতা থাকবে ১ লাখ ৫০ হাজার গ্যালন পানি।
বিকেলে পৌর শহরের বাঞ্চানগর এলাকায় পৌরসভা কার্যালয়ের উদ্যোগে ওয়াটার সাপ্লাই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশের আয়োজন করা হয়। পরে প্রকল্পটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পৌরসভার মেয়র আবু তাহের।
এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্উদ্দিন টিপু, লক্ষ্মীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী এ কে এম রশিদ আহমেদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাসরুল্ল্যাহ, পৌর নির্বাহী প্রকৌশলী আবুল বাসার প্রমুখ।
এ নিয়ে ৪র্থ তম ওয়াটার সাপ্লাই প্রকল্প নির্মিত হচ্ছে লক্ষ্মীপুর পৌরসভায়। এ প্রকল্প বাস্তবায়িত হলে প্রায় ২০ হাজার মানুষ সুপেয় ও বিশুদ্ধ পানির সুবিধা ভোগ করবে।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com