,

শিরোনাম :

ট্রেন দুর্ঘটনায় রেল বিভাগের কারো গাফিলতি থাকলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে : রেলমন্ত্রী

নিউজ ডেস্ক:-রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ট্রেন দুর্ঘটনায় রেল বিভাগের কারো গাফিলতি থাকলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বুধবার সকাল ৯টার দিকে দুর্ঘটনায় আহতদের দেখতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তিনি এ কথা বলেন।

ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ১ লাখ এবং আহতদের ১০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেন রেলমন্ত্রী। এ সময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী দুর্ঘটনার নিহতদের পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং আহতদের সুচিকিৎসার নিশ্চয়তা দেন। এ ছাড়া দুর্ঘটনার পর যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন রেলমন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ‘এই দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কোনো ধরণের ত্রুটি বা গাফিলতি হয়েছে কি না তা দেখা হবে। তদন্তে প্রমাণ হলে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে।’

এর আগে বুধবার ভোরে ঢাকা থেকে উপবন এক্সপ্রেস ট্রেনে সিলেটে এসে পৌঁছান তিনি। দুপুরে তিনি দুর্ঘটনা স্থল বরমচাল এলাকা পরিদর্শন করবেন। তিনি কুলাউড়া হাসপাতালে চিকিৎসাধীন আহতদের দেখতে যাবেন।

উল্লেখ্য, গত রবিবার রাত পৌনে ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচালে বড়ছড়া খালের উপর ব্রিজ অতিক্রম করার সময় আন্তঃনগর ‘উপবন’এক্সপ্রেস ট্রেনের পাঁচটি বগি ছিটকে পড়লে ঘটনাস্থলেই চারজন নিহত ও দুইশতাধিক যাত্রী আহত হন।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com