,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

ডাক অধিদপ্তরের কর্মচারীদের প্রযুক্তির সাথে সমান্তরালে চলার সক্ষমতা অর্জন করতে হবে : মোস্তাফা জব্বার

নিউজ ডেস্ক:–ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, সারাদেশে ডাক অধিদপ্তরের বিশাল নেটওয়ার্কের যথাযথ ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীকে অতি সহজে উন্নত সেবা দেয়া সম্ভব। এ লক্ষ্যে তেইশ হাজার অবিভাগীয় (ইডি) ডাক কর্মচারীকে প্রযুক্তি উপযোগী করে তৈরি করা হবে। তিনি বলেন, প্রযুক্তির বিকাশের ফলে কায়িক শ্রমনির্ভর কাজের পরিবর্তনের সাথে সমান্তরালে এগিয়ে যেতে হলে ডাক বিভাগ ডিজিটাল রূপান্তর করার পাশাপাশি বিদ্যমান জনবলকে প্রযুক্তির সাথে সমান্তরালে চলার সক্ষমতা অর্জন করতে হবে।
মন্ত্রী গতকাল সন্ধ্যায় ঢাকায় ডাক ভবন মিলনায়তনে গ্রামীণ জনগগোষ্ঠীকে ডাকঘরের মাধ্যমে ডিজিটাল সেবা প্রদান বিষয়ে বাংলাদেশ পোস্টাল ইডি কর্মচারী ইউনিয়ন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, ডাক অধিপ্তরের মহাপরিচালক সুশান্ত কুমার ম-ল, অতিরিক্ত মহাপরিচালক এসএস ভদ্র এবং ইডি কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ হাকিম বক্তৃতা করেন।
সম্প্রতি বাংলাদেশ ডাক বিভাগের অবিভাগীয় (ইডি) কর্মচারীদের মাসিক সম্মানী ভাতা ৭৭ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। ডাক বিভাগের ২৩ হাজার ২১ জন ইডি কর্মচারী এই সুবিধা পাবে। সম্মানী পুনর্নির্র্ধারণের ফলে ইডিএসপিএম পদমর্যাদার সম্মানী বর্তমান ৩ হাজার ৩শ’ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৫ হাজার ৮৪১ টাকা, ইডিএ পদমর্যাদার কর্মচারীদের ২ হাজার ৫২০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৪ হাজার ৪৬০ টাকা, ইডিডিএ পদমর্যাদার কর্মচারীদের ২ হাজার ৪৬০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৪ হাজার ৩৫৪ টাকা, ইডিএমসি পদমর্যাদার কর্মচারীদের ২ হাজার ৩৬০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৪ হাজার ১৭৭ টাকা এবং অন্যান্য ইডি কর্মচারীদের ২ হাজার ২৬০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৪ হাজার টাকায় উন্নীত হয়েছে। গড়ে পাঁচ ক্যাটেগরির কর্মচারীদের সম্মানীভাতা বৃদ্ধির এ হার শতকরা ৭৭ ভাগ। দীর্ঘ তিন মাস যাচাই বাছাই শেষে গত ২৫ নভেম্বর এ আদেশ জারি হয়।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ হাজার ৫শ’ গ্রামীণ ডাকঘরকে ডিজিটাল ডাকঘরে রূপান্তরিত করেন। তিনি বলেন, প্রযুক্তির উৎকর্ষতার ফলে দুনিয়াব্যাপী প্রতিদিন অসংখ্য প্রচলিত পেশা বিলুপ্ত হচ্ছে। তিনি ডাক বিভাগের প্রতিটি কর্মীকে যুগোপযোগী প্রযুক্তি ব্যবহারের উপযোগী করে গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com