,

শিরোনাম :
«» আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে শীর্ষে ইংল্যান্ড «» রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য রিয়াদে কূটনৈতিকদের প্রতি রাষ্ট্রদূতের আহবান «» অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ কামনা করেছেন প্রধানমন্ত্রী «» কার্তিকের সঙ্গে সম্পর্ক কি মেনে নিয়েছেন সারার মা অমৃতা সিং? «» বিএনপি ভিতরে ভিতরে ষড়যন্ত্র করছে : মোহাম্মদ নাসিম «» ইমাম বুখারীর মাজার জিয়ারত রাষ্ট্রপতির «» ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ইভিএম ছিনতাইয়ে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা: ইসি সচিব «» বাংলাদেশের দিনাজপুরে প্রথম লোহার খনি আবিষ্কার «» যুক্তরাষ্ট্রে নাসা’র কর্মসূচিতে যাচ্ছে শাবির ‘টিম অলিক’ «» ৮,০৫৩ কোটি টাকা ব্যয়ে ১১ প্রকল্পের অনুমোদন

নির্বাচন উপলক্ষে মিডিয়া সেন্টার খুলবে তথ্য মন্ত্রণালয়

নিউজ ডেস্ক:– একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গ্রহণযোগ্য তথ্য ও নির্বাচনের ফলাফল জানাতে নির্বাচনকেন্দ্রিক মিডিয়া সেন্টার গঠন করবে তথ্য মন্ত্রণালয়। আগামী ২৯ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ২৪ ঘণ্টা এ মিডিয়া সেন্টার খোলা থাকবে।
আজ রোববার সচিবালয়ে নিজ দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।
তারানা হালিম বলেন, ‘নির্বাচনকালীন সময়ে ফলাফল প্রচার ও নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মিডিয়া সেন্টার থেকে প্রচার করা হবে।হোটেলসোনারগাঁওয়ে থাকবে মিডিয়া সেন্টারটি।’
তিনি বলেন, প্রতিদিন ৩ সিফটে ৭ জন করে কর্মকর্তা মিডিয়াসেন্টারে নিয়োজিত থাকবেন। এখান থেকে সঠিক তথ্য নিয়ে গণমাধ্যম কর্মীরা চাইলে ব্যবহার করতে পারবেন। আমরা সরাসরি নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য মিডিয়াসেন্টারের মাধ্যমে প্রচার করবো।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাসগুলোতেরোববারের মধ্যে চিঠি দিয়ে মিডিয়া সেন্টার সম্পর্কে অবহিত করা হবে। এছাড়া বিমান বন্দরেও আলাদা বুথ থাকবে, যেন বিদেশি যারা আসছেন তারা সঠিক তথ্যটি পান।
তিনি বলেন, নির্বাচনে উল্লেখযোগ্যসংখ্যক বিদেশী পর্যবেক্ষক আসছে।
নির্বাচন কমিশন থেকে ভোটের দিন সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহার নিষিদ্ধকরণের বিষয়ে মন্ত্রণালয়ের অবস্থান জানতে চাইলে তারানা হালিম বলেন, এটা ইসির এখতিয়ার। এখানে আমাদের কিছু করণীয় নেই।
এছাড়া গুজব সনাক্তকারী টিমও কাজ করবে। এখানে ৩ সিফটে ৯ জন করে কর্মকর্তা নিয়োজিত রয়েছেন। গুজব সনাক্তকারী টিম এরইমধ্যে দুটো গুজব সনাক্ত করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) জানিয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com