,

শিরোনাম :
«» আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে শীর্ষে ইংল্যান্ড «» রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য রিয়াদে কূটনৈতিকদের প্রতি রাষ্ট্রদূতের আহবান «» অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ কামনা করেছেন প্রধানমন্ত্রী «» কার্তিকের সঙ্গে সম্পর্ক কি মেনে নিয়েছেন সারার মা অমৃতা সিং? «» বিএনপি ভিতরে ভিতরে ষড়যন্ত্র করছে : মোহাম্মদ নাসিম «» ইমাম বুখারীর মাজার জিয়ারত রাষ্ট্রপতির «» ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ইভিএম ছিনতাইয়ে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা: ইসি সচিব «» বাংলাদেশের দিনাজপুরে প্রথম লোহার খনি আবিষ্কার «» যুক্তরাষ্ট্রে নাসা’র কর্মসূচিতে যাচ্ছে শাবির ‘টিম অলিক’ «» ৮,০৫৩ কোটি টাকা ব্যয়ে ১১ প্রকল্পের অনুমোদন

নির্বাচনি মিডিয়া সেন্টার চালু

নিউজ ডেস্ক:–জাতীয় সংসদ নির্বাচনের তথ্য সরবরাহের জন্য রাজধানীর সোনারগাঁও হোটেলে মিডিয়া সেন্টার চালু করা হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর মাঝরাত পর্যন্ত এ সেন্টার অব্যাহতভাবে খোলা থাকবে। নির্বাচন কমিশনের নির্দেশনায় তথ্য মন্ত্রণালয়ের তথ্য অধিদফতর স্থাপিত এ মিডিয়া সেন্টার নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে পরিচালিত হচ্ছে।

আজ দুপুরে তথ্য সচিব আবদুল মালেক এ সেন্টারের কার্যক্রম চালু করেন। পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হক এবং প্রধান তথ্য অফিসার কামরুন নাহারসহ নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

উপস্থিত সাংবাদিকদের তথ্যসচিব বলেন, দুটি হটলাইনের মাধ্যমে সার্বক্ষণিক নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রেখে মিডিয়া সেন্টার থেকে তথ্য ও অনলাইন সংযোগ সেবা দেয়া হবে। এজন্য মিডিয়া সেন্টারে তথ্য মন্ত্রণালয়ের ৫ জন কর্মকর্তা সার্বক্ষণিক কাজ করবেন। এছাড়া বিটিভিতে প্রচারিত নির্বাচনি ফলাফলও ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে মিডিয়া সেন্টারের দু’টি মনিটরে দেখানো হবে। দেশি-বিদেশি সকল গণমাধ্যমকর্মীই মিডিয়া সেন্টারের সেবা নিতে পারবেন।

পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হক এরপর সাংবাদিকদের বলেন, বিদেশি ২শ’ পর্যবেক্ষক ও ৫০ সাংবাদিকসহ দেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের আগামী ৩১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এখান থেকে যাবতীয় তথ্য দেয়া হবে। পাশাপাশি এ সেন্টার বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা ও ভিসা সংক্রান্ত পরামর্শ দেবে বলেও জানান তিনি।

প্রধান তথ্য অফিসার কামরুন নাহার এ সময় মিডিয়া সেন্টারের সেবা গ্রহণ করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান ও সেবার মনোভাব নিয়ে কাজ করার জন্য কর্তব্যরত সকল কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন।

সোনারগাঁও হোটেলের সুরমা হলে এ মিডিয়া সেন্টারে একটি ‘ওয়ার্কস্টেশন’ ও একটি ‘ব্রিফিং’ কক্ষ রয়েছে। পাশাপাশি বিদেশি পর্যবেক্ষকদের জন্য নিরালা হলে বসার ব্যবস্থা রেখেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com