,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

নির্বাচনি মিডিয়া সেন্টার চালু

নিউজ ডেস্ক:–জাতীয় সংসদ নির্বাচনের তথ্য সরবরাহের জন্য রাজধানীর সোনারগাঁও হোটেলে মিডিয়া সেন্টার চালু করা হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর মাঝরাত পর্যন্ত এ সেন্টার অব্যাহতভাবে খোলা থাকবে। নির্বাচন কমিশনের নির্দেশনায় তথ্য মন্ত্রণালয়ের তথ্য অধিদফতর স্থাপিত এ মিডিয়া সেন্টার নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে পরিচালিত হচ্ছে।

আজ দুপুরে তথ্য সচিব আবদুল মালেক এ সেন্টারের কার্যক্রম চালু করেন। পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হক এবং প্রধান তথ্য অফিসার কামরুন নাহারসহ নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

উপস্থিত সাংবাদিকদের তথ্যসচিব বলেন, দুটি হটলাইনের মাধ্যমে সার্বক্ষণিক নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রেখে মিডিয়া সেন্টার থেকে তথ্য ও অনলাইন সংযোগ সেবা দেয়া হবে। এজন্য মিডিয়া সেন্টারে তথ্য মন্ত্রণালয়ের ৫ জন কর্মকর্তা সার্বক্ষণিক কাজ করবেন। এছাড়া বিটিভিতে প্রচারিত নির্বাচনি ফলাফলও ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে মিডিয়া সেন্টারের দু’টি মনিটরে দেখানো হবে। দেশি-বিদেশি সকল গণমাধ্যমকর্মীই মিডিয়া সেন্টারের সেবা নিতে পারবেন।

পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হক এরপর সাংবাদিকদের বলেন, বিদেশি ২শ’ পর্যবেক্ষক ও ৫০ সাংবাদিকসহ দেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের আগামী ৩১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এখান থেকে যাবতীয় তথ্য দেয়া হবে। পাশাপাশি এ সেন্টার বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা ও ভিসা সংক্রান্ত পরামর্শ দেবে বলেও জানান তিনি।

প্রধান তথ্য অফিসার কামরুন নাহার এ সময় মিডিয়া সেন্টারের সেবা গ্রহণ করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান ও সেবার মনোভাব নিয়ে কাজ করার জন্য কর্তব্যরত সকল কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন।

সোনারগাঁও হোটেলের সুরমা হলে এ মিডিয়া সেন্টারে একটি ‘ওয়ার্কস্টেশন’ ও একটি ‘ব্রিফিং’ কক্ষ রয়েছে। পাশাপাশি বিদেশি পর্যবেক্ষকদের জন্য নিরালা হলে বসার ব্যবস্থা রেখেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com