,

শিরোনাম :
«» আমরা এখনো এই দেশকে ভালোবাসি : নিউজিল্যান্ডে আক্রান্ত মসজিদের ইমাম «» যুক্তরাষ্ট্রে কিউবানদের ভিসার মেয়াদ কমছে «» ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারী ব্রেন্টন টারান্টকে কোর্টে হাজির করা হয়েছে «» বাংলাদেশের ক্রিকেটাররা দেশের উদ্দেশে রওনা হয়েছেন «» ইজি লাইফ ই-কর্মাস লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ «» নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলার নিন্দায় বাংলাদেশ «» নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে হামলাকারী কে?, কেন এই হামলা? «» নিরাপত্তার নিশ্চয়তা ছাড়া আর কোনো বিদেশ সফর নয় : নাজমুল হাসান এমপি «» মুজিবনগরে বিশ্বমানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী «» ভাল ফলাফলই শিক্ষার একমাত্র উদ্দেশ্য হতে পারে না : শিক্ষামন্ত্রী

কক্সবাজারের চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগ প্রার্থী জয়লাভ

নিউজ ডেস্ক:–কক্সবাজারের চারটি সংসদীয় আসনের মধ্যে চারটিতে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী জয়লাভ করেছে।এখানে বেসরকারিভাবে নির্বাচিত সংসদ সদস্যরা হলেন- কক্সবাজার-১ আসনে আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-২ আসনে জাফর আলম, কক্সবাজার-৩ আসনে সাইমুম সরওয়ার কমল ও কক্সবাজার-৪ আসনে শাহীন আক্তার।

রোববার (৩০ ডিসেম্বর) রাতে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. কামাল হোসেন তাদের বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত ঘোষণা করেন।

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জাফর আলম। তিনি ২ লাখ ৭৩ হাজার ৮৫৬ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপির সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদে স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ পেয়েছেন ৫৬ হাজার ৬০১ ভোট।

কক্সবাজার-২ (মহেশখালী- কুতুবদিয়া) আসনে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আশেক উল্লাহ রফিক। তিনি ২ লাখ ৩০ হাজার ৯১ পেয়ে নির্বাচিত হন । তার নিকটতম বিএনপির ধানের শীষ প্রতীকের আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ পেয়েছেন ১১ হাজার ৭৮৯ ভোট।

কক্সবাজার-৩ (রামু-কক্সবাজার সদর) আসনে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমল। তিনি ২ লাখ ৫৩ হাজার ৮২৫ পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম বিএনপির ধানের শীষ প্রতীকের লুৎফর রহমান কাজল পেয়েছেন ৮৬ হাজার ৭১৮ ভোট।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আব্দুর রহমান বদির স্ত্রী শাহীন আকতার। তিনি ১ লাখ ৯৬ হাজার ৯৭৪ পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম বিএনপির ধানের শীষ প্রতীকের শাহাজাহান চৌধুরী পেয়েছেন ৩৭ হাজার ১৮ ভোট।

জেলার চার সংদীয় আসনে এবার মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলো ২৮ জন। চারটি পৌরসভা ও ৭১টি ইউনিয়নের মোট ভোটার ছিল ১৩ লাখ ৬৫ হাজার ২০৪ জন। এদের মধ্যে ৭ লাখ ৭৮ হাজার ৩১ জন পুরুষ এবং ৬ লাখ ৫৭ হাজার ৩৭৩ জন নারী ভোটার রয়েছে। ভোট কেন্দ্র ছিল ৫১৩টি।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com