,

শিরোনাম :
«» আমরা এখনো এই দেশকে ভালোবাসি : নিউজিল্যান্ডে আক্রান্ত মসজিদের ইমাম «» যুক্তরাষ্ট্রে কিউবানদের ভিসার মেয়াদ কমছে «» ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারী ব্রেন্টন টারান্টকে কোর্টে হাজির করা হয়েছে «» বাংলাদেশের ক্রিকেটাররা দেশের উদ্দেশে রওনা হয়েছেন «» ইজি লাইফ ই-কর্মাস লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ «» নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলার নিন্দায় বাংলাদেশ «» নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে হামলাকারী কে?, কেন এই হামলা? «» নিরাপত্তার নিশ্চয়তা ছাড়া আর কোনো বিদেশ সফর নয় : নাজমুল হাসান এমপি «» মুজিবনগরে বিশ্বমানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী «» ভাল ফলাফলই শিক্ষার একমাত্র উদ্দেশ্য হতে পারে না : শিক্ষামন্ত্রী

বেশ জাঁকিয়েই পড়েছে শীত,ঠান্ডায় শ্যাম্পু করতে ভয়? বাড়িতেই বানিয়ে নিন ড্রাই শ্যাম্পু

বেশ জাঁকিয়েই পড়েছে শীত। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বেশ কিছুদিন এবার স্থায়ী হতে চলেছে শীত। বছরের এই সময়টা আশ মিটিয়ে সাজগোজ আর ভালো ভালো খাওয়াদাওয়া করার সুযোগ থাকলেও সবচেয়ে সমস্যা হয় স্নান করা নিয়ে। আর তার সঙ্গে যদি শ্যাম্পু করার দরকার হয়, তা হলে তো দফা রফা! অথচ এই পার্টির মরশুমে শ্যাম্পু না করলেই বা চলে কী করে! নেতিয়ে থাকা চুল নিয়ে তো আর পার্টিতে যাওয়া যায় না!

ভাববেন না, উপায় আছে। সেই উপায়ের নাম ড্রাই শ্যাম্পু। এই শীতের দিনে হি হি করে কাঁপতে কাঁপতে মাথায় জল না ঢাললেও চলবে, শুধু গোটা চুলে ড্রাই শ্যাম্পু লাগিয়ে ভালো করে ব্রাশ করে নিলেই হল! সবচেয়ে আনন্দের কথা, বাড়িতেই তৈরি করে নিতে পারেন এই ড্রাই শ্যাম্পু। দোকান থেকে কেনা ড্রাই শ্যাম্পুতে প্রচুর কেমিক্যাল থাকে যা চুলের পক্ষে ভালো না। বাড়িতে প্রাকৃতিক উপায়ে বানানো ড্রাই শ্যাম্পুতে সে সমস্যা তো নেইই, উলটে চুলের সুস্থতাও বজায় থাকে।

নিচে দুটি ড্রাই শ্যাম্পুর সহজ রেসিপি দেওয়া হল। পছন্দেরটি বেছে নিন!

রেসিপি 1

আপনার দরকার
1. সিকি কাপ অ্যারারুট গুঁড়ো (আপনার চুল যদি ঘন কালো হয়, তা হলে দু’ টেবিলচামচ অ্যারারুট গুঁড়ো আর দু’ টেবিলচামচ কোকো পাউডার মিশিয়ে নিন)
2. পাঁচ ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল
3. পুরোনো মেকআপ ব্রাশ

পদ্ধতি
পাত্রে অ্যারারুট  নিয়ে তাতে এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। আপনার ড্রাই শ্যাম্পু তৈরি! কৌটোয় মিশ্রণটা ভরে রেখে দিন।

কীভাবে ব্যবহার করবেন
পুরোনো মেকআপ ব্রাশে করে খানিকটা মিশ্রণ নিয়ে চুলের গোড়ায় গোড়ায় ও তেলা অংশে লাগিয়ে নিন। ব্রাশের বদলে আঙুল দিয়েও লাগাতে পারেন, তবে সে ক্ষেত্রে বাড়তি গুঁড়ো ঝেড়ে ফেলে ভালো করে চুল আঁচড়ে নিতে হবে।

রেসিপি 2

আপনার দরকার
1. এক কাপ গরম জল
2. সিকি কাপ অ্যারারুট গুঁড়ো
3. সিকি কাপ ভডকা অথবা রাবিং অ্যালকোহল
4. পছন্দের এসেনশিয়াল অয়েল

পদ্ধতি
স্প্রে বোতলে সবক’টা উপাদান ভরে ভালো করে ঝাঁকিয়ে নিলেই আপনার ড্রাই শ্যাম্পু তৈরি! চুলের গোড়ায় ও তেলা অংশে স্প্রে করে আঁচড়ে নিন। তবে প্রতিবার লাগানোর আগে বোতলটা ভালো করে ঝাঁকিয়ে নিতে ভুলবেন না!

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com