,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

না ফেরার দেশে চলে গেলেন বলিউডের খ্যাতিমান অভিনেতা ও লেখক কাদের খান

বিনোদন ডেস্ক:-না ফেরার দেশে পাড়ি জমালেন বলিউডের খ্যাতিমান অভিনেতা ও লেখক কাদের খান। গত সোমবার (৩১ ডিসেম্বর) কানাডার একটি হাসপাতালে স্থানীয় সময় সন্ধ্যা ৬ টায় তার মৃত্যু হয়। তার বড় ছেলে সরফরাজ খান সংবাদ সংস্থা পিটিআই-কে বাবার মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন।

সরফরাজ জানান, ‘কাদের খান দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগ ও শ্বাসকষ্টে ভুগছিলেন। সম্প্রতি তার অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অবশেষে সোমবার সন্ধ্যায় কেমোতে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।’

এর আগে গত শনিবার প্রখ্যাত এই অভিনেতার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সে সময় তার বড় ছেলে সরফরাজ খান এই খবরকে ‘রাবিশ’ বলে উল্লেখ করে জানিয়েছিলেন, ‘বাবা হাসপাতালে ভর্তি আছেন। মৃত্যুর খবরটি গুজব’।

অবশ্য এর আগেই জানা গিয়েছিল, কাদের খান দীর্ঘদিন থেকেই প্রোগ্রেসিভ সুপ্রানিউক্লিয়ার পলসিতে (পিএসপি) ভুগছিলেন। এই রোগে আক্রান্ত রোগীরা সাধারণত মানসিক ভারসাম্য ও স্মৃতি হারিয়ে ফেলেন। এই রোগে আক্রান্ত হয়ে পরবর্তীতে কাদের খান বাকশক্তি হারান।

প্রবীণ অভিনেতা ও লেখক কাদের খানের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে বলিউডের তারকাদের মধ্যে। টুইটারে শোক জানিয়েছেন তারকারা। বলিউডের ‘শাহেনশাহ’ খ্যাত অমিতাভ বচ্চন তার শোক বার্তায় লিখেছেন, ‘একজন অভিভাবক হারালাম। অসাধারণ একজন অভিনেতা ও লেখক ছিলেন কাদের খান। উনাকে স্টেজে অভিনয় করতে দেখেছি। আমার ছবির অনেক দৃশ্য ও সংলাপ লিখেছেন উনি। আমাকে অনেক কিছু শিখিয়ে চলে গেলেন’।

১৯৭৩ সালে যশ চোপড়ার ‘দাগ’ ছবির মাধ্যমে বলিউডে যাত্রা শুরু হয়েছিল এই প্রখ্যাত অভিনেতার। হিন্দি ও উর্দু মিলিয়ে ৪৫০টির মতো ছবিতে তিনি অভিনয় করেছেন। চিত্রনাট্য লিখেছেন ২৫০টির বেশি ছবির।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com