,

শিরোনাম :
«» আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে শীর্ষে ইংল্যান্ড «» রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য রিয়াদে কূটনৈতিকদের প্রতি রাষ্ট্রদূতের আহবান «» অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ কামনা করেছেন প্রধানমন্ত্রী «» কার্তিকের সঙ্গে সম্পর্ক কি মেনে নিয়েছেন সারার মা অমৃতা সিং? «» বিএনপি ভিতরে ভিতরে ষড়যন্ত্র করছে : মোহাম্মদ নাসিম «» ইমাম বুখারীর মাজার জিয়ারত রাষ্ট্রপতির «» ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ইভিএম ছিনতাইয়ে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা: ইসি সচিব «» বাংলাদেশের দিনাজপুরে প্রথম লোহার খনি আবিষ্কার «» যুক্তরাষ্ট্রে নাসা’র কর্মসূচিতে যাচ্ছে শাবির ‘টিম অলিক’ «» ৮,০৫৩ কোটি টাকা ব্যয়ে ১১ প্রকল্পের অনুমোদন

আপিল বিভাগে পৃথক বেঞ্চে কাল রোববার থেকে বিচার কার্যক্রম

নিউজ ডেস্ক:–আগামীকাল রোববার থেকে দুটি বেঞ্চে চলবে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারিক কার্যক্রম।
সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে রোববার ৬ জানুয়ারির জন্য প্রকাশিত দৈনন্দিন কার্যতালিকায় দেখা যায়, শুনানির জন্য দুটি বেঞ্চে আলাদা আলাদা মামলার তালিকা প্রকাশ করা হয়েছে।
গত ৩ জানুয়ারি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আলাদা বেঞ্চে গঠনে সিদ্ধান্ত নেন। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি ওইদিন সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে। এ ছাড়া আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয় নিষ্পত্তি করা চেম্বার জজ আদালতে পরিবর্তন এসেছে।
আগামীকাল রোববার থেকেই শুরু হচ্ছে এ বেঞ্চ দুটির কার্যক্রম। আপিল বিভাগের এক নম্বর বেঞ্চে বিচারকাজ চলবে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে। তার সঙ্গে থাকবেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি জিনাত আরা ও বিচারপতি মো. নুরুজ্জামান। অপর বেঞ্চে নেতৃত্ব দিবেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. ইমান আলী। তার সঙ্গে থাকবেন বিচারপতি মির্জা হুসেইন হায়দার ও বিচারপতি আবু বকর সিদ্দিকী।
চেম্বার জজ আদালতে দায়িত্ব পালন করবেন বিচারপতি মো. নুরুজ্জামান।
সুপ্রিমকোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মো. সাইফুর রহমান বলেন, আপিল বিভাগে বর্তমানে সাতজন বিচারপতি আছেন। এক বছরের বেশি সময় ধরে আপিল বিভাগের একটি বেঞ্চে বিচারকাজ চলছিল। এখন আপিল বিভাগে মামলার সংখ্যা ১৯ হাজারের বেশি। এ অবস্থায় মামলা জট নিরসনে প্রধান বিচারপতি দুটি বেঞ্চ গঠন করে দিয়েছেন। আপিল বিভাগের এক নম্বর ও দুই নম্বর কোর্টে কাল ৬ জানুয়ারি থেকে বিচারকাজ পরিচালিত হবে। এ অনুসারে কার্যতালিকা প্রস্তুত করা হয়েছে।
আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য পুনরাদেশ না দেয়া পর্যন্ত আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে নিয়মিত চেম্বার জজ হিসেবে মনোনীত করেছেন প্রধান বিচারপতি।

Share Button
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com