,

শিরোনাম :
«» উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : মো. শাহাব উদ্দিন «» দলীয় কর্মীদের প্রতি তথ্যমন্ত্রী,বিজয়ে বিনয়ী হোন যাতে মানুষ ভালোবাসে «» আলোকচিত্র কথার চেয়ে শক্তিশালী : নৌপরিবহন প্রতিমন্ত্রী «» মৎস্য অভয়াশ্রমকে লিজ না দেওয়ার নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর «» কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সংঘটিত শ্রমিক সংক্রান্ত সমস্যা সমাধানে পদক্ষেপ গৃহীত «» জাতীয় ঐক্যফ্রন্ট জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে : ওবায়দুল কাদের «» আওয়ামী লীগের বিজয় এশিয়া ও বিশ্ব সম্প্রদায়ের জন্য ইতিবাচক ফল আনতে সহায়ক হবে : বিশেষজ্ঞগণ «» এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব জিএম কাদেরের «» বিজয় সমাবেশ ঘিরে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা «» আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশে অনলাইন মিডিয়ার বিকাশ ঘটেছে :তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক:–নব নিযুক্ত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশে অনলাইন মিডিয়ার ব্যাপক বিকাশ ঘটেছে।
তিনি বলেন, ‘বাংলাদেশে আজকে যে সামাজিক যোগাযোগের মাধ্যম প্রচন্ড শক্তিশালী হয়েছে, সেটিও শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। বাংলাদেশে অনলাইন মিডিয়ার যে ব্যাপক বিকাশ তাও শেখ হাসিনা সরকারের আমলেই হয়েছে। সকল চ্যালেঞ্জ মোকাবিলা করেই প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’
তথ্যমন্ত্রী আজ মঙ্গলবার সচিবালয়ে প্রথমদিন অফিস করতে এসে মন্ত্রণালয়ের সভা কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে এখন বেসরকারি অনেক টেলিভিশন চ্যানেল রয়েছে। বেসরকারি চ্যানেলের যাত্রা শুরু হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণের সময় থেকে।
তথ্য মন্ত্রণালয় অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় উল্লেখ করে তিনি বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম। গণমাধ্যম সমাজের দর্পণ। সমাজের সব চিত্র দেখায় গণমাধ্যম। সমাজকে সঠিক খাতে প্রবাহিত করতে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। আমার জীবনে অনেক চ্যালেঞ্জ ছিল। স্কুল জীবন থেকে সব সময় আমি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছি। আজও করবো। সাংবাদিকদের অনেকগুলো সমস্যা আছে। কিছু জানি, আবার কিছু জানার চেষ্টা করবো।
সাংবাদিকদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দায়িত্ব দিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। আমি অনেকদিন ধরেই গণমাধ্যমের সঙ্গে আছি। রাষ্ট্রীয়ভাবে আমাকে এখন এ দায়িত্ব দেওয়া হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শুধু অঙ্গীকার করেন না, তা বাস্তবায়নও করেন। শেখ হাসিনা জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন বাংলাদেশ হবে ডিজিটাল। সেই স্বপ্ন তিনি অনেক আগেই বাস্তবায়ন করেছেন।
রাষ্ট্রযন্ত্র ও গণমাধ্যমের সমন্বয় থাকলে দেশ উন্নয়নের পথে এগিয়ে যায় মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের ইশতেহারে স্বপ্নের কথা বলা হয়েছে, সব স্বপ্ন বাস্তবায়ন করা হবে। যেমনটি গতবারের ইশতেহারের বাস্তবায়ন হচ্ছে, হয়েছে। শেখ হাসিনা যে অঙ্গীকার করেন, তা বাস্তবায়নও করেন।
তিনি বলেন, গ্রামে-গঞ্জে মেঠোপথ এখন আর নেই। রাস্তা-ঘাটের উন্নয়ন হয়েছে। খাদ্যের ঘাটতি ছিল, সে ঘাটতি এখন নেই। আজ সেই দেশে এখন খাদ্য উদ্বৃত্ত থাকছে।
দায়িত্বগ্রহণ করে শুরুতেই তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মরণ করেন এবং জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানান। পাশাপাশি গণতান্ত্রিক আন্দোলনে যারা শহীদ হয়েছেন, তাদেরও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তিনি।
এর আগে নব নিযুক্ত তথ্যমন্ত্রী সচিবালয়ে এলে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারিরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।
এ সময়ে তথ্য সচিব মো. আবদুল মালেক, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, প্রধান তথ্য কর্মকর্তা বেগম কামরুন নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।

Share
সর্বস্বত্ব সংরক্ষিত : সিএনআই২৪ ডটকম লিমিটেড || Desing & Developed BY Themesbazar.com