×
ব্রেকিং নিউজ :
বাংলাদেশে বজ্রপাত নিরোধ যন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স প্রযুক্তি নির্ভর বাংলাদেশ তৈরিতে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে : নসরুল হামিদ জাতির পিতার সমাধিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর শ্রদ্ধা সমাজ পরিবর্তনে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : বস্ত্র ও পাট মন্ত্রী মৃত্যুদন্ডাদেশ চূড়ান্তের আগে বন্দীকে কনডেম সেলে রাখা যাবে না : হাইকোর্ট রায় প্রতিরক্ষা মন্ত্রী শোইগুকে সরিয়ে দিলেন পুতিন জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী স্বপ্নজয়ী মা সম্মাননা পেলেন ১১ জন আজারবাইজানের সাথে ভূমি চুক্তির বিরোধিতা করা ১৫১ জন বিক্ষোভকারীকে আটক করেছে আর্মেনিয়া পুলিশ আমিরাত গ্রুপ বার্ষিক ৫.১ বিলিয়ন ডলার মুনাফা করে নতুন রেকর্ড সৃষ্টি করেছে
  • প্রকাশিত : ২০২০-১২-০৫
  • ৭৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিটেন আশা করছে, করোনার ভ্যাকসিন আসায় আগামী বছরের প্রথমদিকে করোনায় মৃত্যু ‘উল্লেখযোগ্য হারে’ হ্রাস পাবে তবে এরআগে ক্রিসমাসে সামাজিক মেলামেশার কারণে আবারো মৃত্যুর সংখ্যা বাড়তে পারে। যুক্তরাজ্যের মেডিকেল প্রধান শুক্রবার এ কথা বলেন।
ব্রিটেন বুধবার ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনা ভ্যাকসিন প্রয়াগের জরুরি অনুমোন দিয়েছে এবং আগামী সপ্তাহ থেকে এই ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে।
ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস এবং নর্দান আয়ারল্যান্ডের প্রধান মেডিকেল কর্মকর্তারা বলেছেন, ‘ভ্যাকসিনেশন কার্যকর হতে বসন্ত নাগাদ সময় লাগবে, এরপরেই হাসপাতালে করোনা রোগীর ভর্তি, রোগীর সংখ্যা এবং মৃত্যু উল্লেখযোগ্য হারে কমবে, তবে এ অবস্থায় যেতে কয়েক সপ্তাহ সময় লাগবে।’
তবে, দেশটির স্বাস্থ্য প্রধানরা সতর্ক করে দিয়ে বলেছেন, আগামী তিনমাসে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে করোনা রোগী হ্রাসের ওপর খুব সামান্যই প্রভাব ফেলবে।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইউরোপে সবচেয়ে বেশি ব্রিটেনে ৬০ হাজার লোকের মৃত্যু হয়েছে। করোনায় পুনরায় সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে, সম্প্রতি দৈনিক সংক্রমণ কমছে এবং মেডিকেল প্রধানরা বলেছেন, দেশের বেশিরভাগ এলাকায় আগামী কয়েক সপ্তাহে হাসপতালে রোগীর সংখ্যা কমতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat