×
ব্রেকিং নিউজ :
দুই-একটা ট্রেন বাদে আজ ৩০টা ট্রেন সময়মতো ছেড়ে গেছে : রেলপথ মন্ত্রী অবসরে গেলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আবু আহমেদ জমাদার রাঙ্গামাটিতে শিশু হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড জমে উঠেছে খাগড়াছড়ির কোরবানীর হাট: প্রাকৃতিকভাবে পালন করা গরুর চাহিদা সমতলেও নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের পথে বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা কাদের, উপনেতা আনিসুল ও রওশনকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বায়ুদূষণ রোধে আইনের যথাযথ ব্যবহার ও বাস্তবায়ন জরুরি : স্থানীয় সরকার মন্ত্রী ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তায় ৮টি পয়েন্টে নিয়ন্ত্রণ কক্ষ কাজ করছে স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের সরকার হয়রানি বিহীন ভূমিসেবা নিশ্চিত করেছে : ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৬
  • ২৮৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় ২০২২-২৩ সেশনের গুচ্ছ ভর্তি পরীক্ষায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) তে এবার ৩ ইউনিটে অংশ নেবেন ৯ হাজার ৫ শ’ ৪৪ শিক্ষার্থী।
শাহজালালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (জিএসটি) ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষা শনিবার (২০ মে) ‘বি’ ইউনিটের (মানবিক) পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে। এবছরও দেশের মোট ২২টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এ পরীক্ষাটি। এতে ‘এ’ ‘বি’এবং ‘সি’ তিন ইউনিটে সারা দেশে অংশ নেবেন ৩ লাখ ২ হাজার ২৩১ জন শিক্ষার্থী। এর মধ্যে ‘বি’ ইউনিটে (মানবিক) ৯৬ হাজার ৪৩৪ জন, ‘সি’ ইউনিটে (বাণিজ্য) ৩৯ হাজার ৮৬৪ জন এবং ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে। তিন ইউনিটে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে অংশ নেবেন ৯ হাজার ৫ শ’ ৪৪ শিক্ষার্থী। এরমধ্যে আগামী শনিবার (২০ মে) ‘বি’ ইউনিট, শনিবার (২৭ মে) ‘সি’ ইউনিট এবং শনিবার (৩ জুন) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
শাবিপ্রবির ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. স্বপন কুমার সরকার ও সদস্য সচিব ড. মো. মাহবুবুল হাকিম এতথ্য নিশ্চিত করে বলেন, ইতোমধ্যে শাবিপ্রবি’তে ভর্তি কমিটির সদস্যদের নিয়ে বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এসব উপ-কমিটি কাজ করে যাচ্ছে। তারা সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে সকল মহলের সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat