×
ব্রেকিং নিউজ :
টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি মানবপাচার মামলায় মিল্টন সমাদ্দার কারাগারে টঙ্গী থেকে দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত শাটল বাস চালু ৮০ হাজার মানুষ রাফাহ থেকে পালিয়ে গেছে : জাতিসংঘ শরণার্থী সংস্থা কেউ আমাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না: প্রধানমন্ত্রী আরটিআই আইনে তথ্য চাওয়ার ক্ষেত্রে নারীদের আরো বেশি উদ্বুদ্ধ করতে হবে : ড. আবদুল মালেক এসওইগুলোকে শেয়ার বাজারে তালিকাভুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণে অর্থ মন্ত্রণালয়ের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ স্মার্ট বাংলাদেশের জন্য চাই স্মার্ট ডেটা : অর্থ প্রতিমন্ত্রী বিজ্ঞানী ওয়াজেদ মিয়া ছিলেন জাতির জন্য নিবেদিতপ্রাণ : পররাষ্ট্রমন্ত্রী ডলারের বিনিময় হার নির্ধারণে বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্ত সঠিক : সালমান এফ রহমান
  • প্রকাশিত : ২০২৪-০২-০৭
  • ৪৫৫৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সৌদি আরব যুক্তরাষ্ট্রকে বলেছে, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি ছাড়া তারা ইসরায়েলের সাথে কোন সম্পর্ক স্থাপন করবে না।
সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।
দেশটির সরকারি বার্তা সৌদি প্রেস এজেন্সিতে প্রকাশিত ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, পূর্ব জেরুজালেমকে রাজধানী মেনে ১৯৬৭ সালের সীমান্তের ভিত্তিতে স্বীকৃত একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন ছাড়া সৌদি আরব ইসরায়েলের সাথে কোন কূটনৈতিক সম্পর্ক স্থাপন করবে না।
বিবৃতিতে আরো বলা হয়েছে, গাজায় ইসরায়েলি আগ্রাসন অবশ্যই বন্ধ এবং দখলকৃত অঞ্চল থেকে ইসরায়েলি বাহিনীকে প্রত্যাহার করতে হবে।  
‘সৌদি-ইসরায়েল সম্পর্ক স্বাভাবিককরণে আলোচনা চলছে’ মঙ্গলবার হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের এ কথা বলার প্রেক্ষিতে বুধবার সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিটি প্রকাশ করে।
উল্লেখ্য, সৌদি আরব এখনও পর্যন্ত ইসরায়েলকে স্বীকৃতি এবং মার্কিন মধ্যস্থতায় ২০২০ সালের আব্রাহাম এ্যাকর্ডেও যোগ দেয়নি।
যদিও মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত ও মরক্কো ইসরায়েলের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat