×
ব্রেকিং নিউজ :
ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান তাপদাহের পর দেশে তাপমাত্রা নতুন রেকর্ড গড়তে পারে : আশঙ্কা বিএমডি’র আগামীকাল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু, বন্ধ থাকবে আ্যসেম্বলি মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন দ্বিপাক্ষিক বাণিজ্যিক বাঁধা দূর করতে ভুটান ও বাংলাদেশ উভয় পক্ষ সম্মত দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে : ভূমিমন্ত্রী দু’টি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের পাশাপাশি নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিত করতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৩-২৫
  • ২৩৪৪৩৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে গণতহ্যা দিবস পালন করা হয়েছে। দিবস উপলক্ষে আজ সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুদ্দিন গিয়াসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, সিভিল সার্জন ডা. আবুল হাদি মোহাম্মদ শাহ পরান, শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোঃ আবু বকর সিদ্দিক, এলজিইডির নির্বাহী প্রকৌশলী এস এম রাফেউল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর, জেলা তথ্য কর্মকর্তা শাহীন মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, মানবসভ্যতার ইতিহাসের কলঙ্কিত ২৫ শে মার্চ বর্বরোচিত গণহত্যার ভয়াল স্মৃতি স্মরণ করে আলোচনা করেন। এর আগে  গণহত্যার উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয় ।
দিবসের অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে বাদ জোহর ও সুবিধাজনক সময়ে গণহত্যার শিকার শহিদদের স্মরণে জেলার সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং রাত ১০:০০ থেকে ১০:০১ মিনিট পর্যন্ত ০১ মিনিট প্রতীকী ব্ল্যাক-আউট পালন। এছাড়াও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সুবিধা মতো সময়ে জেলা তথ্য অফিসের আয়োজনে গণহত্যার উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat