×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৩
  • ৪৪৫৩৩৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
কিউবার পক্ষে চার দশকেরও বেশি সময় ধরে গুপ্তচরবৃত্তির অভিযোগে দোষী সাব্যস্ত সাবেক এক মার্কিন রাষ্ট্রদূতকে শুক্রবার ফেডারেল আদালত ১৫ বছরের কারাদন্ড দিয়েছে। খবর এএফপি’র।
খবরে বলা হয়, ৭৩ বছর বয়সী ভিক্টর ম্যানুয়েল রোচাকে গত ডিসেম্বরে গ্রেফতার করা হয়েছিল। সে সবচেয়ে দীর্ঘ সময় ধরে বিদেশি এজেন্ট হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে কাজ করে বলে জানান মার্কিন কর্মকর্তারা।
রোচা ফেব্রুয়ারিতে বিদেশি সরকারের এজেন্ট হিসেবে কাজ করার ষড়যন্ত্রের অভিযোগের ব্যাপারে দোষী না হলেও পরে ফেডারেল প্রসিকিউটরদের সাথে একটি চুক্তি করেন।
শুক্রবার মিয়ামিতে সাড়ে তিন ঘণ্টা শুনানির পর বিচারক বেথ ব্লুম রোচাকে বলেন, তিনি তাকে ‘আইন দ্বারা অনুমোদিত সর্বোচ্চ শাস্তি’ দেবেন।
আইন অনুযায়ী ১৫ বছরের সাজা ছাড়াও রোচাকে ৫ লক্ষ মার্কিন ডলার জরিমানা করা হয়।
মার্কিন কর্তৃপক্ষের মতে, কলম্বীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক রোচা ১৯৮১ সালে কিউবার জেনারেল ডিরেক্টরেট অফ ইন্টেলিজেন্সের (ডিজিআই) গোপন এজেন্ট হিসেবে হাভানাকে সহায়তা করতে শুরু করে এবং তিনি গ্রেফতার না হওয়া পর্যন্ত তার গুপ্তচরবৃত্তির কার্যক্রম অব্যাহত ছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat