×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-০৪-২৮
  • ৪৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 হাওরের প্রায় ৬২ শতাংশ বোরো ধান কাটা শেষ হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে পাওয়া তথ্য মতে, পাকা অবস্থায় রয়েছে ১৪ শতাংশ এবং এখনো পাকে নাই ২৪ শতাংশ বোরো ধান।
অধিদপ্তরের তথ্যানুসারে হাওরাঞ্চল কিশোরগঞ্জ, নেত্রকোনা, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া জেলায় এবছর ৪ লাখ ৪৫ হাজার ৩৯৯ হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে।
এর মধ্যে (২৭ এপ্রিল) পর্যন্ত কাটা হয়েছে ২.৭৪ লাখ হেক্টর জমির ধান যা শতকরা ৬২ ভাগ। সিলেটে ৬৫, মৌলভীবাজারে ৭২, হবিগঞ্জে ৫৫, সুনামগঞ্জে ৬৫, নেত্রকোনায় ৭৪, ব্রাহ্মণবাড়িয়ায় ৭০ এবং কিশোরগঞ্জে ৪৭ শতাংশ বোরো ধান কাটা হয়েছে।
এদিকে কৃষক ও শ্রমিকদের উৎসাহ দিতে কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক আগামীকাল বুধবার সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ, সদর ও তাহিরপুর উপজেলায় হাওরে কৃষকের বোরো ধান কাটা পরিদর্শনে করবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat