×
ব্রেকিং নিউজ :
ক্ষেপণাস্ত্র হামলায় ২১ জনের মৃত্যু ।। রাশিয়ার বিরুদ্ধে রাষ্ট্রীয় ‘সন্ত্রাসের’ অভিযোগ জেলেনস্কির ইরানে ৬ মাত্রার ভূমিকম্পে ৩ জন নিহত বুলগেরিয়ায় রুশ দূতাবাস বন্ধ করে দেওয়ার হুমকি রাশিয়ার সীতাকুন্ডে জঙ্গল সলিমপুর পরিদর্শন করলেন তথ্যমন্ত্রী নীলফামারীতে রথযাত্রা উদযাপিত সিলেট ও সুনামগঞ্জে বন্যার পানি কমতে শুরু করেছে শোক আর শ্রদ্ধায় নির্মল রঞ্জন গুহকে শেষ বিদায় বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি লালন করে আসছে : পাট ও বস্ত্র মন্ত্রী ক্যান্সার চিকিৎসায় নতুন দিগন্ত প্রোটন বিম থেরাপি নবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে জঘন্য মন্তব্যের জন্য নূপুর শর্মার নিন্দা করেছে ভারতীয় সুপ্রিম কোর্ট
  • আপডেট টাইম : 25/11/2020 08:17 PM
  • 1141 বার পঠিত

২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা পেছাতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
আজ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভর্তি নিয়ে ভার্চ্যুয়াল প্লাটফর্মে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী একথা বলেন।
তিনি বলেন, আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য তিন মাসের একটি সংক্ষিপ্ত সিলেবাস করা হয়েছে। এই সিলেবাসের আলোকে তাদের তিনমাস ক্লাস করার জন্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষা পিছিয়ে যেতে পারে।
শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীরা পিছিয়ে গেছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলে এই সংক্ষিপ্ত সিলেবাস শেষ করে পরীক্ষা নেয়া হবে এবং স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলেও সপ্তাহে ছয় দিন ক্লাস করানো হবে ।
প্রতিবছর ফেব্রুয়ারির শুরুতে এসএসসি এবং এপ্রিলের শুরুতে এইচএসসি পরীক্ষা শুরু হয়। সারাবিশ্বে করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে এই দুই পাবলিক পরীক্ষা হচ্ছে না। গত ১৭ মার্চ থেকে কয়েক দফায় সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি চলছে। সর্বশেষ নির্দেশনা অনুযায়ী আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...