×
ব্রেকিং নিউজ :
বাংলাদেশকে বহির্বিশ্বে তুলে ধরতে কমন ব্র্যান্ডিং প্ল্যাটফর্ম গঠনের সিদ্ধান্ত ওমিক্রন কোভিড-১৯ এর ডেল্টা ভেরিয়েন্টের জায়গা নিচ্ছে : স্বাস্থ্য অধিদপ্তর দেশ ও জনগণের কল্যাণে আরও নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান আইজিপির নানামুখি ষড়যন্ত্র মোকাবেলা করেছি : ডা. সেলিনা হায়াৎ আইভী ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে স্ক্যানো ইউনিট চালু বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি অব্যাহত রাখতে পাশে থাকবে কমনওয়েলথ দেশে ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত ২ জন নতুন রোগী ভর্তি পোশাক শিল্পের নিরাপত্তায় আইএলও ও বিজিএমইএ একসাথে কাজ করবে ঢাবি থেকে ১৩ জন পি এইচ ডি এবং ১৮ জনের এম ফিল ডিগ্রি অর্জন স্বাধীনতা রক্ষা ও গণতন্ত্র সমুন্নত রাখতে কাজ করার জন্য পুলিশ সদস্যদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
  • আপডেট টাইম : 25/11/2020 08:17 PM
  • 888 বার পঠিত

২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা পেছাতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
আজ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভর্তি নিয়ে ভার্চ্যুয়াল প্লাটফর্মে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী একথা বলেন।
তিনি বলেন, আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য তিন মাসের একটি সংক্ষিপ্ত সিলেবাস করা হয়েছে। এই সিলেবাসের আলোকে তাদের তিনমাস ক্লাস করার জন্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষা পিছিয়ে যেতে পারে।
শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীরা পিছিয়ে গেছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলে এই সংক্ষিপ্ত সিলেবাস শেষ করে পরীক্ষা নেয়া হবে এবং স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলেও সপ্তাহে ছয় দিন ক্লাস করানো হবে ।
প্রতিবছর ফেব্রুয়ারির শুরুতে এসএসসি এবং এপ্রিলের শুরুতে এইচএসসি পরীক্ষা শুরু হয়। সারাবিশ্বে করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে এই দুই পাবলিক পরীক্ষা হচ্ছে না। গত ১৭ মার্চ থেকে কয়েক দফায় সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি চলছে। সর্বশেষ নির্দেশনা অনুযায়ী আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...