×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১১-২৫
  • ৮৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের রেশম শিল্পের সম্প্রসারণ ও উন্নয়নে সমন্বিত পরিকল্পনা প্রনয়ণ করে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, রেশম শিল্পের সম্প্রসারণ ও উন্নয়নের মাধ্যমে উন্নত দেশ বিনির্মাণের লক্ষ্যে দারিদ্র্য বিমোচন ও রেশম চাষীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটানো হবে।
তিনি আজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্যদের ৬ষ্ঠ সভায় এ কথা বলেন।
সভায় পরিচালনা পর্ষদের সিনিয়র ভাইস-চেয়ারম্যান ফজলে হোসেন বাদশা এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খন্দকার, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস. এম সেলিম রেজা ও বাংলাদেশ রেশম বোর্ডের চেয়ারম্যান মু. আবদুল হাকিম সহ সংশ্লিস্ট স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।
গোলাম দস্তগীর গাজী বলেন, রেশম শিল্প ও রেশম চাষীদের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, নতুন এক হাজার বিঘা জমিতে ফার্মিং পদ্ধতিতে রেশম চাষ সম্প্রসারণ, রেশম গুটি ক্রয়, রেশম চাষীদের উন্নত প্রশিক্ষণ প্রদানসহ প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদানের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।
তিনি আরো বলেন, এই পরিকল্পনা প্রনয়ণ ও বাস্তবায়নের মাধ্যমে রেশম চাষীদের জীবনমান উন্নত করা সম্ভব হবে।
এছাড়াও সভায় রেশম খাতের উন্নয়নে বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat