×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২০-১১-২৯
  • ৭৬৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 নিজেদের মাঠেই সফরকারী আলাভেসের কাছে ২-১ গোলে পরাজয়ের লজ্জা পেল রিয়াল মাদ্রিদ। শনিবার অনুষ্ঠিত লা লীগার আরেক ম্যাচে টানা ষষ্ঠ জয় নিয়ে টেবিল টপার রিয়াল সোসিয়েয়াদের সহাবস্থানে উঠে গেছে তাদের নগর প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ।
আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে গোল করে আলাভেজকে এগিয়ে দেন লুকাস প্যারেজ। বিরতির পরপরই ৪৯ মিনিটে স্বাগতিক গোল রক্ষক থিবো কোর্তোয়ার ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুন করেন জোসেলু।
ম্যাচের ৮৬ মিনিটে একটি গোল পরিশোধ করে রিয়াল শিবিরে কিছুটা আশার আলো জাগিয়ে তোলেন কাসেমিরো। কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে আলাভেস। এই জয়ে পয়েন্ট তালিকার নবম অবস্থানে উঠে এসেছে সফরকারী দলটি। রিয়াল সোসিয়েয়াদ ও দিয়াগো সিমিওনের অ্যাটলেটিকোর চেয়ে ৬ পয়েন্টে পিছিয়ে থেকে তালিকার চতুর্থ অবস্থানেই থেকে গেছে রিয়াল মাদ্রিদ।
সপ্তাহের মধ্যভাগে ইন্টার মিলানে ২-০ গোলে জয়ী হওয়ার পরও লীগ ম্যাচে তৃতীয় হারের পর রিয়াল কোচ জিনেদিন জিদান বলেন,‘ এ বিষয়ে আমার কাছে কোন ব্যাখ্যা নেই। আমরা ভাল মুহুর্তের সঙ্গে খারাপ মুহুর্তের মধ্যে রদবদল করেছি। মিলানে আমরা ভাল ম্যাচ খেলেছি। আর তিন দিন পর আজ আমরা নিজেদের মাঠেই এমন একটি বাজে ম্যাচ উপহার দিলাম।
এই মৌসুমে আমরা এই ম্যাচেই সবচেয়ে খারাপভাবে শুরু করেছি। ম্যাচের ধারাবাহিকতা আমরা পরিবর্তন করতে পারিনি। এটি আমাকে যেমন বিব্রত করেছে, তেমনি আমার মনে হয় খেলোয়াড়দেরকেও করেছে। এই মুহুর্তে আমাদের ধারাবাহিকতায় সমস্যা হচ্ছে।’
সদ্য প্রয়াত বিশ^ বরেণ্য ফুটবল তারকা দিয়েগো ম্যারাডোনার স্মরনে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে শুরু হওয়া ম্যাচের শুরুতেই একটি কর্নার মোকাবেলা করতে গিয়ে নাচোর অতিরিক্ত বল প্রয়োগে পেনাল্টি পায় সফরকারী আলাভেস। পঞ্চম মিনিটের ওই পেনাল্টি থেকে গোল করে তাদের এগিয়ে দেন প্যারেজ।
রিয়ালের জন্য রাতটি খারাপ হয়ে যায় ম্যাচের ২৮ মিনিটে বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড ইনজুরিতে পড়ে মাঠ ছাড়লে। ম্যাচের ৪৯ মিনিটে স্বাগতিক গোল রক্ষকের পাসের বল ভুলক্রমে জোসেলুর কাছে গিয়ে পৌঁছলে ৩০ গজ দূর থেকে জোড়ালো শটে সেটিকে রিয়ালের জালে জড়িয়ে দিনে তিনি। ফলে ০-২ ব্যবধানে পিছিয়ে পড়ে রিয়াল।
শেষ পর্যন্ত ভিনিসিয়াস জুনিয়রের একটি বল একেবারেই গোলপোস্টের কাছ থেকে জালে জড়িয়ে দিয়ে ৮৬ মিনিটে রিয়ালের ব্যবধান কমিয়ে দেন কাসেমিরো। পরে অবশ্য ইসকোর একটি প্রচেস্টা ফিরে আসে বারে লেগে। ফলে আর কোন গোল পায়নি রিয়াল। এতেই ১০ লীগ ম্যাচের তিনটিতে পরাজয় দেখল জিনেদিন জিদানের শিষ্যরা।
এর আগে অনুষ্ঠিত লীগের আরেক ম্যাচে ভ্যালেন্সিয়ার সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে টানা ষষ্ঠ জয় তুলে নেয় অ্যাটলেটিকো মাদ্রিদ। ফলে লীগে টানা ২৫ তম ম্যাচে অপরাজিত থাকল সিমিওনের শিষ্যরা। শেষ বাঁশি বাজার ১১ মিনিট আগে প্রতিপক্ষের টিনো ল্যাটোর আত্মঘাতি গোলে এই জয়টি উপহার পায় অ্যাটলেটিকো। এই জয়ে শীর্ষধারী সোসিয়েয়াদের সমান ২৩ পয়েন্ট সংগৃহীত হলেও গোল ব্যবধানে তালিকার দ্বিতীয় অবস্থানেই রয়ে গেছে মাদ্রিদ জায়ান্টরা। এ পর্যন্ত লীগের ৯ ম্যাচে অংশ নেয়া অ্যাটলেটিকো মাত্র দুটি গোল হজম করেছে।
তাদের চেয়ে ১২ পয়েন্টে পিছিয়ে থেকে তালিকার ১৪তম স্থানে রয়েছে লিওনেল মেসির বার্সেলোনা।
শনিবার অনুষ্ঠিত লা লীগার অন্য ম্যাচে সেভিয়া ১-০ গোলে হুয়েস্কাকে হারিয়ে দিলেও ১-১ গোলে ড্র করেছে এলচে ও ক্যাডিজ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat