×
  • প্রকাশিত : ২০২০-১২-০৭
  • ৬৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেট টুর্নামেন্টের শীর্ষস্থান দখলের লড়াইয়ে আগামীকাল পরস্পরের মোকাবেলা করবে গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচটি।
দুই দলেরই বর্তমান সংগ্রহ ৮ পয়েন্ট করে। তবে রান রেটে এগিয়ে থাকায় তালিকার শীর্ষে রয়েছে চট্টগ্রাম। তাদের ম্যাচ সংখ্যাও খুলনার চেয়ে একটি কম। এ পর্যন্ত ছয় ম্যাচে অংশ নিয়েছে খুলনা। দুই দলের মধ্যে জয় পরাজয়ে কেবল প্লেঅফই নিশ্চিত হবেনা। বরং সুবিধাজনক অবস্থানও নিশ্চিত হবে।
এর আগে দুই দলের প্রথম মোকাবেলায় তারকা সমৃদ্ধ খুলনাকে হারিয়েছিল চট্টগ্রাম। প্রথমে তাদেরকে ৮৬ রানে আটকে দেয়ার পর ৯ উইকেটের জয় তুলে নেয় চট্টগ্রাম। শুরুতে টানা চার ম্যাচে অপরাজিত ছিল চট্টগ্রাম। শেষ পর্যন্ত বেক্সিমকো ঢাকার কাছে ৭ রানে হেরে ধারাবাহিকতা থেকে ছিটকে যায় চট্টগ্রাম। সত্যিকার অর্থে নিজেদের শেষ দুটি ম্যাচে দাপুটে মেজাজ দেখাতে পারেনি চট্টগ্রাম। শুরুতে নিজেদের বেশ শক্তিশালী হিসেবেই প্রমান করেছিল বন্দরনগরীর প্রতিনিধিত্বকারীরা।
চট্টগ্রামের অধিনায়ক মোহাম্মদ মিথুন দলীয় ফর্মের অবনতি মানতে রাজি নন। বরং তিনি বলেন,‘ এখনো আমরা ভাল ক্রিকেট খেলছি। এটি সত্যি যে শেষ ম্যাচে আমরা হেরে গেছি। এমনটা হতেই পারে। টি-২০ ক্রিকেটে আপনি কখনো সব ম্যাচে জয়লাভ করতে পারবেন না। এখন আমরা পরের ম্যাচের দিকে তাকিয়ে আছি। আশা করি ছেলেরা শক্তভাবেই ঘুরে দাঁড়াবে।’
এদিকে টুর্নামেন্টের ফেভারিট তকমা মেখেও নামের প্রতি সুবিচার পুরোপুরি করতে পারেনি খুলনা। এর প্রধান কারণ হচ্ছে আইসিসি নিষেধাজ্ঞা শেষ করে আসা অল রাউন্ডার সাকিব আল হাসান এখনো পুরনো ফর্মে ফিরতে পারেনি। যদিও তিনি মিতব্যয়ী বোলিং করছেন, কিন্তু নিজের মানে এখনো আসতে পারেননি। ব্যাট হাতেও ধুকছেন তিনি। ছয় ম্যাচ থেকে সংগ্রহ করেছেন মাত্র ৫৯ রান।
নামের প্রতি এখনো সুবিচার করতে পারেননি খুলনার আরেক তারকা এবং দলীয় অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদও। তবে মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে শেষ ম্যাচে ম্যাচ জয়ী পারফর্মেন্স দেখিয়েছেন তিনি।
তারকাদের মধ্যে ধারাবাহিকতার অভাব থাকা সত্বেও এ পর্যন্ত চার ম্যাচে জয়লাভ করেছে খুলনা। তন্মধ্যে শেষ তিন ম্যাচেই জয়ের ধারায় রয়েছে তারা। এর দ্বারা দলটির ব্যাটিং ও বোলিং লাইনআপের গভীরতারই প্রমান মিলছে।
অন্য দিকে খুলনার সামর্থ্য আরো বেড়েছে লটারির মাধ্যমে মাশরাফি বিন মোর্তাজাকে দলভুক্ত করে। ইনজুরি কাটিয়ে মাঠে ফেরা মাশরাফির পারফর্মেন্স কেমন হতে পারে সেটি না ভেবেই কালকের হাই ভোল্টেজ ম্যাচের জন্য তাকেই একাদশ ভুক্ত করেছে খুলনা। তবে তার অভিজ্ঞতা যে দলের জন্য গুরুত্বপুর্ন সেটি বলার অপেক্ষা রাখে না।
খুলনার অপারেশন ম্যানেজার ইমরান খান বলেন,‘ মাশরাফির অন্তর্ভুক্তির কারণে আমাদের শক্তি বাড়বে বলে আশা করছি। গ্রুপ পর্বের খেলা শেষে আমরা শীর্ষ দুইয়ে থাকতে চাই। তাই আমরা মাশরাফির অভিজ্ঞতাকেই মুল ভরসা হিসেবে ধরছি। তাকে দলে পাওয়ায় আমরা নিজেদের ভাগ্যবানও মনে করছি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat