×
ব্রেকিং নিউজ :
চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তেহরানের ২টি বিমানবন্দরে আবারো ফ্লাইট চালু জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১২-০৯
  • ৮৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

লিডস ও শেফিল্ড ইউনাইটেডের সাবেক খেলোয়াড় ও আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক কোচ আলেহান্দ্রো সাবেয়া মৃত্যুবরণ করেছেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর।দীর্ঘদিন ধরে বিভিন্ন দুরারোগ্য রোগে ভুগছিলেন এই আর্জেন্টাইন কোচ।
সাবেয়ার অধীনে আর্জেন্টিনা ২০১৪ সালের বিশ^কাপের ফাইনালে খেলেছিল। নভেম্বরের শেষ থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।
১৯৭৮-৮০ সাল পর্যন্ত সাবেয়া ব্লেডসের হয়ে ৭৬টি ম্যাচ খেলেছেন। এরপর লিডসে যোগ দিয়ে ২৩টি ম্যাচ খেলেন। আর্জেইন্টান কিংবদন্তী খেলোয়াড় ও সাবেক ম্যানেজার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর মাত্র দুই সপ্তাহের মধ্যে সাবেয়ার মৃত্যুর খবর আসলো।
আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন এক টুইটার বার্তায় জানিয়েছে, ‘আলেহান্দ্রো সাবেয়ার মৃত্যাতে পুরো আর্জেন্টাইন ফুটবল পরিবার গভীরভাবে শোকাহত। এই কঠিন মুহূর্তে তার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।’
ম্যারাডোনার সাথে চুক্তি করতে ব্যর্থ হবার পর শেফিল্ড ইউনাইটেড থেকে সাবেয়াকে উড়িয়ে এনেছিল রিভার প্লেট। ২০০৯ সালে তার অধীনে এস্তাদিয়ানেটস কোপা লিবারেটেডর্সের শিরোপা জিতেছিল। ২০১১ সালে সাবেয়া আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে যোগ দিয়ে ২০১৪ সালের বিশ^কাপ পর্যন্ত ছিলেন। জাতীয় দলের হয়ে তিনি ৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat