×
ব্রেকিং নিউজ :
মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী: হাছান মাহমুদ বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি
  • প্রকাশিত : ২০২০-১২-০৯
  • ৬৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।
আজ মেহেরপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২০ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা এবং জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ফলে, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ একটি সুদৃঢ় অবস্থানে রয়েছে। এক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বলেন, নারী-পুরুষের সমানাধিকার প্রতিষ্ঠা করতে হলে নারীদেরকে দক্ষ ও সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে। তাদেরকে বিভিন্ন কাজের সুযোগ সৃষ্টি করে দিতে হবে যাতে তারা আত্ম-নির্ভরশীল হয়ে সমাজে স্থান করে নিতে পারে।
ফরহাদ হোসেন বলেন, নারীদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হলে বিভিন্ন ক্ষেত্রে নারী উদ্যেক্তা তৈরি করতে হবে। এজন্য তাদের যথাযথ প্রশিক্ষণের বিকল্প নেই। এ বিষয়ে মহিলা বিষয়ক অধিদপ্তরকে আরো গতিশীলভাবে কাজ করতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, বাল্য-বিবাহের ফলে নারীরা অনেক পিছিয়ে পড়ে। তাই, বাল্য-বিবাহ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা তৈরি করতে হবে। তিনি এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান।
মেহেরপুরের জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার এস. এম. মুরাদ আলী, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তর, মেহেরপুরের উপ-পরিচালক মোছম্মত নাছিমা খাতুন স্বাগত বক্তব্য প্রদান করেন।
পরে প্রতিমন্ত্রী ‘‘কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল’’ কর্মসূচির আওতায় ২০১৯-২০ অর্থ বছরের ভাতাভোগীদের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে হেলথ ক্যাম্প -২০২০ এর উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat