×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২০-১২-১১
  • ৮২৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ম্যাচের শেষ মিনিটে উইলিয়ান জোসের গোলে নাপোলিতে স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াল সোসিয়াদাদ। এতেই হুমকিতে পড়ে যায় ইউরোপা লীগে সোসিয়াদাঁদের নকআউট পর্ব। কিন্তু গতকাল অনুষ্ঠিত আরেক ম্যাচে এজেড আলকমার ২-১ গোলে হেরে গেছে স্বাগতিক রিজেকার কাছে। ফলে শেষ বত্রিশে জায়গা খুঁজে পায় স্প্যানিশ ক্লাবটি।
এ দিকে গ্রুপ পর্ব থেকে উঠে এসেছে ইয়ং বয়জ, মলডে, উলফসবার্গ ও মাক্কাবি তেল আবিব। ফলে তারা যুক্ত হচ্ছে সোমবার নিয়নের ড্রয়ে। যেখানে ড্র অনুষ্ঠিত হবে ইতোমধ্যে কোয়ালিফাই করা ১৮টি ক্লাব। তাদের সঙ্গে যুক্ত হবে চ্যাম্পিয়ন্স লীগ থেকে বাদ পড়া আটটি ক্লাব।
বৃহস্পতিবার অনুষ্ঠিত এফ গ্রুপের ম্যাচে পিওতর জিলিনস্কির প্রথমার্ধের গোলে এগিয়ে যায় নাপোলি। শোকের ছায়ায় ভর করা স্তাদিও দিয়াগো আরামান্দো ম্যারাডোনায় অনুষ্ঠিত ম্যাচের ইনজুরি টাইমে (৯২মি.) গোলটি পরিশোধ করে দেন উইলিয়ান। একই গ্রুপের আরেক ম্যাচে ক্রোয়েশিয়ার রিজেকা ২-১ গোলে হারায় হল্যান্ডের আলকমারকে। এই ফলাফলে নিশ্চিত হয়েছে আলকমারের বিদায়। এই গ্রুপে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নাপোলি। তালিকার দ্বিতীয় স্থানে থাকা সোসিয়াদাঁদের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে রয়েছে তারা।
খেলা শেষে জিলিনস্কি বলেন,‘ আমি খুবই খুশি। তবে আজকের ম্যাচে কে গোল করল সেটির চেয়ে বেশী গুরুত্বপুর্ন হচ্ছে আমরা কোয়ালিফাই হয়েছি। আর সে জন্যই আমরা খুশি।’
এদিকে শেষ রাউন্ডের গ্রুপ ম্যাচে নাটকীয় এক জয় নিয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে ইয়ং বয়জ। ইতালীয় আইকন পাওলো রোজির মৃত্যুতে শোকের ছায়া নেমে আসা রাতে অনুষ্ঠিত ম্যাচে ইনজুরি টাইমে ৩ মিনিটের ব্যবধানে পেনাল্টি থেকে বয়জের হয়ে পরপর গোল করেন জেন পিয়েরে নসাম ও জিয়ানলুকা গাউডিনো। ফলে রোমানিয়ার ক্লুজের বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করে তারা। এখন এ গ্রুপ বিজয়ী রোমার সঙ্গে পরের পর্ব নিশ্চিত করল সুইস ক্লাব ইয়ং বয়জ। ওই রাতে অবশ্য রোমা ১-৩ গোলে হেরে গেছে বুলগেরিয়ার সোফিয়ার কাছে।
এদিকে কে গ্রুপের ম্যাচে হল্যান্ডের ফেইনুর্ডকে ১-০ গোলে হারিয়ে নকআউটের টিকিট পেয়েছে অস্ট্রিয়ান ক্লাব উলফসবার্গ। গ্রুপের আরেক ম্যাচে ক্রোয়েশিয়ার ডায়নামো জাগ্রেবের কাছে ৩-১ গোলে হেরে যায় রাশিয়ার সিএসএকএ মস্কো।
এদিকে তুরস্কের সিভাস্পোর বিপক্ষে ১-০ গোলে জয় নিয়ে আই গ্রুপ থেকে স্পেনের ভিয়ারিয়ালের সঙ্গে নকআউট পর্ব নিশ্চিত করেছে মাক্কাবি তেল-আবিব। করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় পুর্ব নির্ধারিত ভিয়ারিয়ালের ম্যাচটি। প্রতিপক্ষ ছিল কারাবাক।
বি গ্রুপ থেকে আর্সেনালের পেছনে অবস্থান নিয়ে নকআইট পর্ব নিশ্চিত করেছে মলদে। ওই অবস্থানের জন্য র‌্যাপিড ভিয়েনার সঙ্গে ২-২ গোলের ড্রই যথেষ্ঠ ছিল। ছয় ম্যাচের সবকটিতে জয়লাভের মাধ্যমে শতভাগ সফলতা নিয়ে ওই গ্রুপের সেরা হয়েছে গানাররা। ওই রাতে তারা ৪-২ গোলে হারায় তলানীতে থাকা ডুন্ডালককে। এদিকে লেচপুজনানে ২-০ গোলে জয় নিয়ে ডি গ্রুপের সেরা হয়েছে রেঞ্জার্স।
বৃহস্পতিবার নিজ নিজ ম্যাচে জয়লাভের মাধ্যমে গ্রুপ সেরার আসন পেয়েছে প্রিমিয়ার লীগের দুই ক্লাব লিস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পার্স। লিস্টার সিটি ২-০ গোলে গ্রিসের এইকে এথেন্সকে এবং টটেনহ্যাম একই ব্যবধানে বেলজিয়ামের অ্যান্টওয়ার্পকে পরাজিত করেছে। এদিকে ইনজুরিগ্রস্ত সুইস তারকা জøাটান ইব্রাহিমোভিচকে বাইরে রেখেও জয়ের ধারায় রয়েছে এসি মিলান। গতকাল ইউরোপা লীগে তারা ১-০ গোলে হারিয়েছে স্পার্তা প্রাগকে। এতে এইচ গ্রুপের শির্ষস্থান নিশ্চিত হয় ইতালীয় জায়ান্টদের। ২য় অবস্থানে থাকা গ্রুপের আরেক দল লিলি ৩-২ গোলে হেরে গেছে তলানীর দল সেল্টিকের কাছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat