×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১২-১২
  • ৭২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতির কারণে সীমিত পরিসরে আগামী ১৮ ডিসেম্বর ‘বাংলাদেশ সুপ্রিমকোর্ট দিবস’ পালন করা হবে।
এ উপলক্ষে সুপ্রিমকোর্ট অডিটোরিয়ামে বাংলাদেশ সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি ‘বাংলাদেশ সুপ্রিমকোর্ট ডে’ নামক ইউটিউব চ্যানেল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হবে। গত ৯ ডিসেম্বর সুপ্রিমকোর্ট দিবস উদ্যাপন উপলক্ষে গঠিত জাজেস কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।
সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি মির্জা হোসেইন হায়দারের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সদস্য বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ, হাইকোর্ট বিভাগের বিচারপতি এম, ইনায়েতুর রহিম, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার, এটর্নি জেনারেল ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন এবং সুপ্রিমকোর্ট বার সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল অংশগ্রহণ করেন।
সুপ্রিমকোর্টের মুখপত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান এ কথা জানান।
১৯৭২ সালের ১৬ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় স্বাধীন বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট। দিনটি সরকারি ছুটি থাকায় প্রথম কোর্ট বসে ১৮ ডিসেম্বর। ২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিমকোর্টের ফুলকোর্ট সভায় প্রতি বছর ১৮ ডিসেম্বর সুপ্রিমকোর্ট দিবস পালনের সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুযায়ী দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। এবার করোনা মহামারি ও এর সংক্রমণ রোধে সীমিত পরিসরে দিবসটি পালিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat